আজ সোমবার, , ২৪ সেপ্টেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০১ মে, ২০১৮ ২১:০০

বিএসএফের গুলিতে বাংলাদেশি স্কুল ছাত্র আহত

কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া রাবার বুলেটের আঘাতে আহত হয় বাংলাদেশি এক স্কুলছাত্র। এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছে বিএসএফ।

মঙ্গলবার (১ মে) সকালে এই ঘটনায় উপজেলার গোরকমন্ডল উচাঁটারী সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯২৯ এর সাব পিলার ৫ এসের পাশে বিজিবি ও বিএসএফের মধ্যে এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে ভারতের নারায়ণগঞ্জ বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এসি সুশীল কুমার নিজেদের দায় স্বীকার করে দুঃখ প্রকাশ করেন এবং এরকম ঘটনা আগামীতে ঘটবে না বলে প্রতিশ্রুতি দেন।

২৫ মিনিটের পতাকা বৈঠকে বিএসএফের রাবার বুলেটে বাংলাদেশের স্কুলছাত্র মারাত্মকভাবে আহত হওয়ায় তীব্র প্রতিবাদ জানায় বিজিবি।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন শিমুলবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আব্দুল কাদের ও ভারতের কোচবিহার জেলার দিনহাটা থানার অধীনে ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের পক্ষে নেতৃত্ব দেন নারায়ণগঞ্জ ক্যাম্পের এসি সুশীল কুমার।

কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার কৃষ্ণানন্দবকসি সীমান্ত এলাকায় সোমবার (৩০ এপ্রিল) সন্ধ্যার কিছু আগে ঘাস সংগ্রহ করতে গিয়ে বিএসএফের রাবার বুলেটে রাসেল মিয়া (১৪) গুরুতর আহত হন। এতে ওই স্কুলছাত্রের মুখমণ্ডল ক্ষত-বিক্ষত হলে তার চিৎকারে স্থানীয়রা উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

আহত রাসেল উপজেলার সীমান্তবর্তী বালাতারী গ্রামের আব্দুল হানিফের ছেলে ও বালারহাট আদর্শ স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র।

আপনার মন্তব্য

আলোচিত