প্রবাসী ডেস্ক

২৬ মে, ২০২২ ১২:৫১

ফ্রান্সে সন্ত্রাসী হামলায় বাংলাদেশি নিহত

ফ্রান্সের প্যারিস শহরে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার নাম সোহেল রানা (৩৮)।  বুধবার (২৫ মে) বাংলাদেশ সময় বেলা ১১টা ২০ মিনিটে প্যারিস শহরের হসপিটাল ভিউ ক্রিমলিন বিস্তরে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় হামলার চার দিন পর তিনি মারা যান।

এর আগে গত শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই শহরের বিখ্যাত পর্যটন এলাকা বাস্তিলে কর্মস্থল থেকে ফেরার পথে হামলার শিকার হন সোহেল। সেদিনের পর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। কিন্তু বুধবার তাকে আর বাঁচানো সম্ভব হয়নি। ব্রেনের অতিরিক্ত রক্তক্ষরণের কারণে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পরিবার।

সোহেল রানা প্যারিস শহরের একটি নাইট ক্লাবে ম্যানেজার হিসেবে চাকরি করতেন। তিনি মুন্সীগঞ্জের আজিজুল হক সরকারের ছেলে। তিনি স্ত্রী ও দুই বছরের সন্তান নিয়ে প্যারিস শহরের বসবাস করে আসছিলেন। তার পরিবারের অন্য সদস্যরা রাজধানীর শান্তিনগর এলাকায় থাকেন।

নিহত সোহেলের বড় ভাই রহমত উল্লাহ পোপেল জানান, তার ভাই প্যারিস শহরের একটি নাইট ক্লাবে চাকরি করতেন। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে তিনি বাস্তিলের বাসায় ফিরছিলেন। পথে মেট্রো স্টেশন যাওয়ার সময় চার থেকে চার থেকে পাঁচজন ব্যক্তি তাকে ল্যাং মেরে ফেলে দেয়। পরে তারা তাদের হাতে থাকা মদের বোতল দিয়ে এলোপাতাড়ি মারধর করে। এতে গুরুতর আহত হয়ে পড়েন সোহেল রানা। সেখানে অজ্ঞান হয়ে পড়েছিলেন। খবর পেয়ে পুলিশ তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে ভর্তির পর থেকে তার কোনো জ্ঞান ছিল না। গত শনিবার থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। ধীরে ধীরে তার ব্রেইনে রক্তক্ষরণ বাড়তে থাকে। আজ বুধবার সকালে তিনি মারা যান।

পরিবার সূত্রে জানা গেছে, সোহেল রানা রাজধানীর সেন্টাল গভ স্কুল এসএসসি পাস করেন। তিনি ঢাকার ফাস্ট ডিভিশনের ভালোমানের একজন ক্রিকেটার ছিলেন। ২০০৮ সালে দেশ ছেড়ে জীবিকার সন্ধানে ফান্সে যান। সেখানে যাওয়ার পর সে দেশের সরকারের কাছ থেকে স্থায়ী থাকার অনুমতি পেয়েছিলেন। ফলে বিয়ের পর তার স্ত্রীকে নিয়ে যান। সোহেলের দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত