সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০১৬ ০২:২০

লন্ডনে শাহ রাসেলের সংবাদ সম্মেলন, গণজাগরণ মঞ্চের প্রতি পাল্টা অভিযোগ

লন্ডনে গণজাগরণ মঞ্চ কর্মীদের অভিযোগ ও পরবর্তীতে বাংলাদেশের একটি অনলাইন নিউজপোর্টালসহ দেশের অন্য একটি অনলাইনে রিপোর্ট প্রকাশের কারণে পারিবারিকভাবে হেয় এবং বিব্রতবোধ করছেন বলে সংবাদ সম্মেলনে দাবি করেছেন ফটো সাংবাদিক, লেখক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য শাহ রাসেল।

শুক্রবার (৪ মার্চ) বিকালে ইস্ট লন্ডনে একটা সংবাদ সম্মেলনে তিনি প্রকাশিত সংবাদটি ভুয়া ও উদ্দেশ্য প্রণোদিত দাবি করে পুরো বিষয়টি সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এবং বীর মুক্তিযোদ্ধা শাহ মবস্বির আলীর ছেলে পরিচয় দিয়ে শাহ রাসেল বলেন, দেশের বাইরে নিজের মাতৃভূমিকে বিকিয়ে একটি গোষ্ঠী মিথ্যাচার করে নিজেদের  স্বার্থ হাসিল করছে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে রাসেল জানিয়েছেন, ১মার্চ রাত আনুমানিক ৯টার দিকে ইস্ট লন্ডনের বো ফ্লাইওভারের পাশের ম্যাকডোনাল্ডে কফি কেনার উদ্দেশ্যে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে দেখেন জুতা পায়ে ম্যাকডোনাল্ড কর্মীরা খাবার মাড়িয়ে চলাফেরা করছেন। এ দৃশ্যটি মোবাইলে ধারণের চেষ্টা করছিলেন তিনি। এ সময় কিছু বাংলাদেশী যুবক-যুবতী পাশে বসে তাদের খাবার খাচ্ছিলেন।

সংবাদ সম্মেলনে রাসেল জানান, হঠাৎ তারা উঠে এসে তাকে উদ্দেশ করে বলতে থাকে, ‘তুই মৌলবাদী, জামায়াত। গোপনে ভিডিও করছিস আমাদেরকে। তো’কে পুলিশে ধরিয়ে দিবো।’ এ সময় তারা রাসেলের কাছ থেকে মোবাইল কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলারও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি। এ নিয়ে কথাবার্তার ফাঁকে গণজাগরণ মঞ্চের কর্মীরা তাদের সঙ্গে থাকা একে একে ৩টি পেনিক এলার্ম বাজান। ইতোমধ্যেই ঘটনাস্থলে পুলিশও  চলে আসে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ম্যাকডোনাল্ড কর্তৃপক্ষ তাদেরকে বাইরে গিয়ে বিষয়টি মীমাংসার পরামর্শ দেন। পুলিশ আসার সঙ্গে সঙ্গে সংবাদকর্মী রাসেল পুরো বিষয়টি ব্যাখ্যা করেন এবং মোবাইলে ধারণকৃত ভিডিও চিত্রটি দেখান। ধারণকৃত ক্লিপ দেখে সন্তুষ্ট পুলিশ সদস্যরা রাসেলকে এ স্থান নিরাপদে ছাড়ার পরামর্শ দেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

শাহ রাসেল জানান, বাংলানিউজ অনলাইনে লন্ডনে গণজাগরণ মঞ্চের কর্মীদের গোপনে অনুসরণ, আটক ১- শিরোনামে খবরটি চোখে পড়ার পর তিনি বেথনাল গ্রীণ লন্ডন মেট্রোপলিটন পুলিশের সার্বক্ষণিক তদন্ত ইউনিটে বিষয়টি অবহিত করেন।

উল্লেখ্য,বাংলানিউজ টোয়েন্টিফোর.কম-এ ২ মার্চ তারিখে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, আগামী ছাব্বিশে মার্চ স্বাধীনতা দিবস পালন উপলক্ষে এক পরিকল্পনা সভা চলাকালে গণজাগরণ মঞ্চের কর্মীদের গোপনে অনুসরণ করে ছবি এবং ভিডিও করার সময় একব্যক্তিকে আটক করা হয়। মঙ্গলবার (০১ মার্চ) স্থানীয় সময় রাত ৯টার দিকে লন্ডনের বো রোড ম্যাকডোনাল্ডস রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। তবে এ সময় পালিয়ে গেছেন আটক ওই ব্যক্তির অপর এক সহযোগী।

লন্ডন গণজাগরণ মঞ্চ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, সভা চলাকালে অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তি রেস্টুরেন্টে ঢুকে সভার পাশে অবস্থান নেন। কিছুক্ষণ পর দু’জনে গোপনে মঞ্চের কর্মীদের ছবি তুলতে এবং ভিডিও করতে থাকেন। যা গণজাগরণ মঞ্চ এবং ইন্টারন্যাশনাল ক্রাইমস রিসার্চ ফাউন্ডেশনের একজন কর্মী দেখতে পেয়ে প্রতিবাদ জানান।

এ সময় মঞ্চের কর্মীরা তাদের অনুমতি ছাড়া ছবি তোলা ও ভিডিও করার কারণ জানতে চাইলে অনুসরণকারীর একজন তাকে আকস্মিকভাবে ধাক্কা দিয়ে সটকে পড়েন। তাৎক্ষণিকভাবে মঞ্চের কর্মীরা অনুসরণকারী অপরজনকে আটক করে ম্যাকডোনাল্ডস কর্তৃপক্ষকে জানান। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তাকে আটক করে বলে বাংলানিউজের প্রতিবেদনে উল্লেখ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত