যুক্তরাজ্য প্রতিনিধি

২২ আগস্ট, ২০১৬ ০২:৩০

যুক্তরাজ্য থেকে তারেককে বের করার দাবিতে লন্ডনে আ.লীগের বিক্ষোভ, স্মারকলিপি

২১ আগস্টের গ্রেনেড  হামলার মামলায় অভিযুক্ত পলাতক আসামী তারেক রহমানকে যুক্তরাজ্য থেকে বের করে দিয়ে বাংলাদেশের কাছে হস্তান্তর করতে সেদেশের সরকারের কাছে দাবি জানিয়েছে যুক্তরাজ্য আওয়ামীলীগ।

রোববার (২১ আগস্ট) যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের ১০ ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রী থেরেসা মের কার্যালয়ের  সামনে কয়েকশ আওয়ামীলীগ নেতাকর্মী বিভিন্ন রকমের ব্যানার প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এ সময় তারা তারেক রহমানকে ২১ আগস্টের হামলার মূল পরিকল্পনাকারী আখ্যা দিয়ে তাকে বিচারের সম্মুখীন করতে বাংলাদেশকে সহায়তা করার জন্য যুক্তরাজ্য সরকারে প্রতি দাবি জানান।



তারা বলেন,  বাংলাদেশের শীর্ষ দুর্নীতিবাজ, মানি লন্ডারিং এর দায়ে মহামান্য হাই কোর্টের রায়ে ৭ বছরের কারাদন্ড ও ২০ কোটি টাকা জরিমানা প্রাপ্ত ফেরারি আসামি তারেক রহমানের আশ্রয় যুক্তরাজ্যে হতে পারে না।

সমাবেশে যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরিফ  বলেন, "আমরা বিশ্বাস করি যুক্তরাজ্য একটি সভ্য দেশ, ন্যায় বিচারের পক্ষের দেশ কাজেই এই দেশে একজন ভয়াবহ খুনি আশ্রয় পেতে পারে না।"

পরে সেদেশের প্রধানমন্ত্রী থেরেসা মের বরাবর সভাপতি সুলতান মোহাম্মদ শরিফও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত একটি স্মারকলিপি প্রতিনিধির মাধ্যম প্রেরণ করা হয়।

 

 

আপনার মন্তব্য

আলোচিত