সিলেটটুডে ডেস্ক

১৭ সেপ্টেম্বর, ২০১৭ ২১:৪১

আরব আমিরাতে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী স্মরণে সভা

সৈয়দ মহসিন আলী শুধু মন্ত্রী হিসেবে জনপ্রিয় নয় বরং একজন সুসন্তান হিসেবে একাত্তরে দেশের জন্য লড়েছিলেন। তাই এই কীর্তিমান পুরুষের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে ইতিহাসে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) আরব আমিরাতের আল আইনের একটি অভিজাত হোটেলে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সৈয়দ মহসিন আলীর স্মরণসভায় এ কথা বলেন বক্তারা।

সভায় সভাপতিত্ব করেন সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাতের আহবায়ক কাছাউদ্দীন কাছা ।

হাবিবুর রহমান ফজলুর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার প্রধান উপদেষ্টা বদরুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার সাধারণ  সম্পাদক দেলোয়ার হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে টেলি কনফারেন্সে বক্তব্য রাখেন মরহুম সৈয়দ মহসিন আলীর সহধর্মিণী সায়রা মহসিন এম.পি. ও মেঝো কন্যা সৈয়দা সানজিদা মহসিন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম, উপদেষ্টা আশিক মিয়া, কুলাউড়া সমিতি সংযুক্ত আরব আমিরাত শাখার সভাপতি মো. আহমদ আলী, প্রধান উপদেষ্টা এম.এ. লতিফ, সৈয়দ মহসিন আলী স্মৃতি সংসদ সংযুক্ত আরব আমিরাত শাখার যুগ্ম আহবায়ক রহমত আলী সোয়েব, প্রবাসী জুড়ি সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ রফিকুল আলম, বিশিষ্ট রাজনীতিবিদ মাস্টার সামসুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম আজাদ, বিশিষ্ট ব্যবসায়ী বলী আহমদ ফারুক,  মাসুক আহমেদ রুমেল, মোহাম্মদ বজল আহমেদ সহ আরো অনেকে।

আরো বক্তব্য রাখেন শামিম আহমেদ, সংস্কৃতিকর্মী সঞ্জয় ঘোষ, নুরুল ইসলাম,,জাহাঙ্গীর আলম, মর্তুজা আলী, এম.এ. মুকিত, সাইদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন সৈয়দ মহসিন আলী ছিলেন একজন খাঁটি ভূমিপুত্র। তাঁর মতো সৎ ও নিষ্ঠাবান মন্ত্রী মৌলভীবাজারবাসী আর পাবে না, যার বাড়ির দরজা জনগণের জন্য চব্বিশ ঘণ্টা খোলা ছিল। তিনি নীতি আদর্শের উপরে ছিলেন অটল।

পরে সৈয়দ মহসিন আলীর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত