সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০২০ ১৩:৫৪

মুজিববর্ষ ও ফোবানা সম্মেলন নিয়ে ভার্জিনিয়ায় আলোচনা সভা

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন ও আগামী ২০২১ সালে ওয়াশিংটনে অনুষ্ঠিত ফোবানা সম্মেলন নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) ভার্জিনিয়ার ফলস চার্চের কাবাব কিং রেস্টুরেন্টে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় অংশগ্রহণ করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি শিব্বীর আহমেদ, সহ-সভাপতি জি আই রাসেল, সহ-সভাপতি মোহাম্মদ আযম আজাদ, সাধারণ সম্পাদক এম নবী বাকী, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, দপ্তর সম্পাদক আসিফ চৌধুরী, মোহাম্মদ বিটু, যুবলীগের সভাপতি রাবিউল ইসলাম রাজু, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক সাজ প্রমুখ।

আলোচনা সভায় মুজিববর্ষ উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের গৃহীত পদক্ষেপগুলো নিয়ে বিশদ আলোচনা করা হয়। এছাড়াও পুরো বছরজুড়ে আরো কি কি আয়োজন করা যায় সেই বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

সভায় ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন এবং ২৮ মার্চ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও অচিরেই আরো একটি আলোচনা সভার মাধ্যমে জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হবে।

সভায় মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ নেতৃবৃন্দ সর্বসম্মতভাবে ওয়াশিংটনে আগামী ২০২১ সালে আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি আয়োজিত ৩৫তম ফোবানা সম্মেলনের প্রতি পূর্ণাঙ্গ সমর্থন ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত সকল নেতৃবৃন্দ একমত হন যে, গত বছরে নিউ ইয়র্কের নাসাউ কলসিয়ামে অনুষ্ঠিত ৩৩তম ফোবানা সম্মেলনে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্য দিয়ে ভোটাভুটির মাধ্যমে আগামী ২০২১ সালের ফোবানা সম্মেলন আয়োজন করার জন্য আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি বিপুল ভোটে বিজয়ী হয়।

নেতৃবৃন্দ বলেন, ফোবানার সিদ্ধান্ত যেহেতু প্রথা এবং নিয়মানুযায়ী হয়েছে তখন এ ব্যাপারে কারও কোন বিরোধিতা বা দ্বিমত থাকা উচিত নয়।

নেতৃবৃন্দ আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি আয়োজিত ৩৫তম ফোবানা সম্মেলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত