সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৫ ০১:০৬

সিলেটে ১৫ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব বৃহস্পতিবার থেকে শুরু

‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প-সংস্কৃতি’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে এবং সিলেট জেলা শিল্পকলা একাডেমীর ব্যবস্থাপনায় বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ১৫ দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই প্রদর্শিত হবে তারেক মাসুদ পরিচালিত চলচ্চিত্র ‘মাটির ময়না’।

উৎসব উদ্বোধন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

উৎসব চলাকালীন শুক্রবার, শনিবার ও সরকারি ছুটির দিন বিকাল ৪টা এবং সন্ধ্যা ৬টায় একটি করে এবং অন্যান্য দিন সন্ধ্যা ৬টায় একটি করে চলচ্চিত্র প্রদর্শিত হবে।

১৫ দিনব্যাপী চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে ‘বৈষম্য’, ‘সীমানা পেরিয়ে’, ‘কাঁচের দেয়াল’, ‘এমিলের গোয়েন্দা বাহিনী’, ‘সুতপার ঠিকানা’, ‘পদ্মা নদীর মাঝি’, ‘সূর্য দীঘল বাড়ী’, ‘মেঘের অনেক রং’, ‘আমার বন্ধু রাশেদ’, ‘গেরিলা’, ‘মৃত্তিকা মায়া’, ‘কমন জেন্ডার’, ‘রানওয়ে’, ‘বৃহন্নলা’, ‘কিত্তনখোলা’, ‘ঘাসফুল’, ‘আধিয়ার’, ‘লালন’, ‘ঘুড্ডি’, ‘সারেং বৌ’ ও ‘সুতরাং’ এর মতো জনপ্রিয় চলচ্চিত্রগুলো।

১০ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

আপনার মন্তব্য

আলোচিত