নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি , ২০১৮ ২২:০৭

সিলেটে নাট্য প্রদর্শনী: ৬ষ্ঠ দিনে নাটক ‘এই রোদ এই বৃষ্টি’ মঞ্চস্থ

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনীর ষষ্ঠ দিনে মঞ্চস্থ হয় নাটক ‘এই রোদ এই বৃষ্টি’।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় কবি নজরুল অডিটোরিয়ামে থিয়েটার বাংলা’র প্রযোজনায় মঞ্চস্থ হয় নাটকটি।

একটি প্রেমের সম্পর্কের মধ্যে হাস্য রসাত্মক টানা-পোড়ান নিয়ে তৈরি নাটকটি রচনা করেছেন মম্তাজউদ্দিন আহমেদ ও নির্দেশনা দিয়েছেন অপু কুমার সেনাপতি।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপু কুমার সেনাপতি, এমরান আহমেদ রুবেল, শিমুল আক্তার, আব্দুল মুন্সী, গোবিন্দ দেব, মোর্শেদ তালুকদার নির্ঝর, গোপাল সূত্রধর ও তাজ্জুদ কামালী।

নাটক সম্পর্কে নির্দেশক মম্তাজউদ্দিন আহমেদ বলেন, নাটক মূলত সমাজের দর্পণ। সমাজের সব ত্রুটি বিচ্যুতি নাটকের মাধ্যমে তুলে ধরা যায়। আবার অনেক সাধারণ দর্শক যারা নাটক দেখতে আসেন একটি শুদ্ধ বিনোদনের জন্য। আমি বলতে চাই এই নাটকটি একটি শুধু হাস্যরস কৌতুকপূর্ণ নাটক যা দর্শকদের একটি শুদ্ধ বিনোদন দিতে পারবে।
মূলত নাটকটি হচ্ছে একটি প্রেমের সম্পর্কের মধ্যে কিছু হাস্যস্পদ টানাপোড়ান। হাবু ও নিম্মি এই দুজনের মধ্যে এই ভালোবাসা হচ্ছে আবার পরক্ষণেই তুমুল ঝগড়া। পূর্ব পুরুষদের রেখে যাওয়া জায়গা সম্পত্তি আবার তুচ্ছ বিষয় নিয়ে হয় তুমুল ঝগড়া। এইভাবে নাটকের ঘটনাগুলো প্রবাহিত হবে এবং শেষ পর্যন্ত মিলন। আশা করি এই ধরনের ঝাল-মিষ্টি প্রেমের টানাপোড়ান দেখতে দর্শকদের ভালোই লাগবে। দর্শকবৃন্দ একটি সুন্দর সন্ধ্যা কাটাতে পারবেন এই নাটকটি উপভোগ করে।

নাটক শেষে থিয়েটার বাংলা’র কর্মীদের হাতে উৎসব স্মারক তুলে দেন নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন ও নাট্যকর্মী জহির খান লায়েক।

বারো দিনব্যাপী শুরু হওয়া নাট্য প্রদর্শনী ৫মার্চ পর্যন্ত কবি নজরুল অডিটোরিয়ামে চলবে। প্রতিদিন সন্ধ্যা ৭টায় নাটক মঞ্চস্থ হবে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) থিয়েটার মুরারিচাঁদ মঞ্চস্থ করবে নাটক ‘রঙমহাল’। নাটকটি রচনা করেছেন রুবাইয়াৎ আহমেদ ও নির্দেশনা দিয়েছেন ইয়াকুব আলী ও বিধান সিংহ। মহান একুশের আলোকে নাট্য প্রদর্শনীতে মঞ্চস্থ নাটকসমূহ উপভোগ করার জন্য সবার প্রতি আমন্ত্রণ জানান আয়োজকরা।

আপনার মন্তব্য

আলোচিত