শাবিপ্রবি প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০২৩ ২২:৫৩

প্রথম আলোর নিবন্ধন বাতিলের দাবিতে শাবিপ্রবিতে মানববন্ধন

প্রথম আলোর নিবন্ধন বাতিল ও সম্পাদক মতিউর রহমানকে গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। হলুদ সাংবাদিকতা, চাইন্ড এক্সপ্লয়েটেশন ও স্বাধীনতা নিয়ে কটূক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ ছাত্রসমাজ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী কাউচার আহমেদ সোহাগ, গণিত বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী  আনিসুর রহমান আনাস, লোকপ্রশাসন বিভাগের একই বর্ষের শিক্ষার্থী সুজন বৈষ্ণব, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী লোকমান হোসেন, প্রথম আলো বন্ধুসভার সাবেক সভাপতি খন্দকার তামিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বর্তমানে সারাবিশ্বে সাংবাদিকতার নামে কিছু মানুষ অপ-সাংবাদিকতা অনুশীলন করছে। তারা উদ্দেশ্য প্রণোদিতভাবে মানুষের কাছে মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে দিয়ে দেশকে অস্থিতিশীল পরিস্থিতিতে নিয়ে যেতে চাচ্ছে। তারা হলুদ সাংবাদিকতা ও সাংবাদিকতার আড়ালে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল, সন্ত্রাস, চাইল্ড এক্সপ্লয়েটেশন এবং স্বাধীনতা নিয়ে কটূক্তির মতো দেশদ্রোহী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে প্রথম আলো যে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করেছে তা আমাদের স্বাধীনতার ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। আমরা অবিলম্বে প্রথম আলোর নিবন্ধন বাতিল করে এর সম্পাদক মতিউর রহমানকে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। 

আপনার মন্তব্য

আলোচিত