শাবি প্রতিনিধি

২৪ মার্চ, ২০১৬ ১৪:৫০

সিলেটে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং অনুষ্ঠিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং সিলেট অঞ্চলের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
 
বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়া।

এ সময় উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের প্রধান অধ্যাপক ড. রেজা সেলিম, কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. জহিরুল ইসলামসহ অংশগ্রহণকারী শিক্ষার্থী এবং অভিভাবকরা।
 
‘জানুক সবাই, দেখাও তুমি’ এ স্লোগানকে ধারণ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে শাবির সিএসই বিভাগ এ প্রতিযোগিতার আয়োজন করে।
 
আয়োজকরা জানান, কুইজ ও প্রোগ্রামিং দুই ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং প্রোগ্রামিংয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ক্যাটাগরিতে প্রতিযোগিতা হয়। তাছাড়া উপস্থিত শিক্ষার্থীরা জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের সাথে প্রোগ্রামিং আড্ডায় মেতে উঠে।

দুই ধরনের প্রতিযোগিতায় সাত শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে কুইজে প্রত্যেক ক্যাটাগরি থেকে ২০জন করে এবং প্রোগ্রামিংয়ে ১০জন করে শিক্ষার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়।

প্রতিযোগিতার সমন্বয়ক ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক মো: সাইফুল ইসলাম জানান, প্রতিযোগিতা শেষে দুপুরে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেওয়া হয়। তাছাড়া অংশগ্রহণকারী প্রত্যেক শিক্ষার্থীকে সার্টিফিকেট দেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আপনার মন্তব্য

আলোচিত