সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০১৬ ১৫:৫৪

তনু ধর্ষণ-হত্যার প্রতিবাদে উত্তাল শাহবাগ, সেনাবাহিনীর গাড়িতে পোস্টার

বেঁধে দেওয়া সময়ের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের গ্রেফতার করতে না পারায় রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


অবরোধ চলাকালে সেনাবাহিনীর একটি গাড়ি পাশ দিয়ে যাওয়ার সময় আটক করে দাবি-দাওয়ার পোস্টার লাগিয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা গাড়িটিকে বেশ কিছুক্ষণ আটকেও রাখে।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভকারীরা শাহবাগের দিকে যান এবং সেখানে অবস্থান নেন। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয় এবং শিক্ষার্থীরা একটি গাড়িতে ভাঙচুর চালায়। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা সাড়ে তিনটার দিকে অবরোধ সরিয়ে নিলে ফের যান চলাচল শুরু হয়েছে।

বিক্ষোভরত শিক্ষার্থীরা আগামী ৩ এপ্রিল সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট আহ্বান করেছেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্য থেকে মিছিলি নিয়ে প্রধান সড়ক ঘুরে এসে অবস্থান নেয় শাহবাগে।

বেলা পৌনে ২টার দিকে নটরডেম কলেজের দুই শতাধিক শিক্ষার্থী একটি মিছিল নিয়ে এসে অবরোধ কর্মসূচিতে যোগ দেয়।


গত ২০ মার্চ রাত ১০টায় কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ নিহত তনুর লাশ উদ্ধার করে। পরে জানা যায় তনুকে ধর্ষণ করে হত্যা করা হয়।  এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করলেও এখনো কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি।

আপনার মন্তব্য

আলোচিত