সিলেটটুডে ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৬ ০৮:৩০

৬৮ কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক দেবে রাবি

স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ৬৮ জন কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক এবং সনদ প্রদান করবে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কর্তৃপক্ষ। 
 
বুধবার বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে ২১ সদস্য বিশিষ্ঠ ‘বিভিন্ন পুরষ্কার (স্বর্ণপদক, বৃত্তি, এককালীন অনুদান) সংক্রান্ত স্থায়ী কমিটি’র ৪১তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 
 
বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এ এইচ এম আসলাম হোসেন এ বিষয়ে নিশ্চিত করে বলেন, আগামী ২১ সেপ্টেম্বর বুধবার বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে ৬৮ জন কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক ও সনদ প্রদান করা হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এ পদক তুলে দিবেন।
 
তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের ¯œাতক (সম্মান) পর্যায়ে ২০১১, ২০১২, ২০১৩ ও ২০১৪ সালের পরীক্ষায় এবং ¯œাতকোত্তর পর্যায়ে ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৩ সালের পরীক্ষায় প্রথম শ্রেণিসহ প্রথম স্থান অধিকারী ৬৪ জন শিক্ষার্থীকে অগ্রণী ব্যাংক স্বর্ণপদক ও সনদ প্রদান করা হবে। 
 
এছাড়া কলা অনুষদভুক্ত দর্শন বিভাগে স্নাতকোত্তর পর্যায়ে ২০১২, ২০১৩ ও ২০১৪ সালের পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী ৩ জন শিক্ষার্থীকে 'ড. মমতাজ উদ্দিন আহমেদ স্বর্ণপদক' ও সনদ এবং চিকিৎসা অনুষদে এমবিবিএস পর্যায়ে ২০১৫ সালের পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীকে ‘ডা. একে খান স্বর্ণ পদক' ও সনদ প্রদান করা হবে। 
 
তবে বিশ্ববিদ্যালয়ের নয়টি অনুষদের মধ্যে চারুকলা নতুন অনুষদ হওয়ায় সেখান থেকে কোনো শিক্ষার্থীকে স্বর্ণপদক দেয়া হচ্ছে না। 
 
স্বর্ণপদকের জন্য নির্বাচিত শিক্ষার্থীদের পদক প্রদান অনুষ্ঠানের দিন সকাল সড়ে ১০টা থেকে ১১টার মধ্যে সিনেট ভবনে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করে আসন গ্রহণ করতে হবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত