সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৬ ১৬:৪৪

লিডিং ইউনিভার্সিটিতে মডেল নেশনস ইউনিভার্সিটি কনফারেন্স অনুষ্ঠিত

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির মডেল ইউনাইটেড নেশনস এসোসিয়েশন কর্তৃক আয়োজিত 'ইন্ট্রা লিডিং ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস-২০১৬' শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) ইউনিভার্সিটির হলরুমে কনফারেন্সটি অনুষ্ঠিত হয়। এতে মূল প্রতিপাদ্য বিষয় ছিল 'প্রটেস্টিং টেররিজম, সিকিউরিং হিউমেন রাইটস'।

লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস।

ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র মো. জিয়াউল ইসলামের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন এ্যডভাইজর ইউএনএইচআরসি এবং লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক তাহরিমা চৌধুরী জান্নাত, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রাক্তন ছাত্র নাফিস ইবনে সোহেল, প্লেনেটারী প্রেসিডেন্ট এমবিএ’র ছাত্র মতিউর রহমান আলেক, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ছাত্র মো. শিব্বির আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র চৌধুরী মোজাদ্দিদ আহমেদ এবং নর্থইস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্রী জিনাত চৌধুরী।  

উক্ত কনফারেন্সে বিশ্বের বিভিন্ন দেশের ছায়া প্রতিনিধি অংশগ্রহণ করেন এবং এতে বেস্ট ডেলিগেট হিসাবে সিরিয়ার প্রতিনিধি লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্রী সৈয়দা নাজনিন আহমেদ সিলভি, আউটস্টেন্ডিং ডেলিগেট হিসাবে অস্ট্রেলিয়ার প্রতিনিধি ব্যবসায় প্রশাসন বিভাগের ছাত্র মো. ইজাজুল হক ও রাশিয়ার প্রতিনিধি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র রিজয়ান আহমেদ, এবং স্পেশাল মেন্সন হিসাবে জার্মানির প্রতিনিধি এমবিএ’র ছাত্র মাসুম হোসেইন নির্বাচিত হন।

উক্ত প্রোগ্রামে 'ট্রান্সেকশনাল টেররিজম এন্ড ইটস ইম্পেক্ট অন মিডেল ইস্ট' এজেন্ডা নিয়ে ইউএনএইচআরসি কমিটি গঠন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সেক্রেটারি লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন বিভাগের প্রাক্তন শিক্ষক তানভির আহমেদ তরফদার এবং বিবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ও সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান। এতে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যমসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত