সংবাদ বিজ্ঞপ্তি

২৮ নভেম্বর, ২০১৬ ১৫:৩৩

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৬ শিক্ষার্থী বহিষ্কার, তদন্ত কমিটি গঠিত

সাবেক শিক্ষার্থী ইসকানকে ছুরিকাঘাত

সিলেট ২৪ নভেম্বর নগরীর শামীমাবাদ এলাকায় সিলেট ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী আব্দুল কাদির ইসকানকে ছুরিকাঘাতের ঘটনায় ৬ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (২৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও জনসংযোগ বিভাগের পরিচালক তারেক উদ্দিন তাজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- আইন (৪র্থ বর্ষ ১ম সেমিস্টার) বিভাগের শিক্ষার্থী মোঃ এনামুল ইসলাম, প্রিয়ন্ত চন্দ্র সরকার, মোঃ ইমরান হোসাইন, বিবিএ'র (৪র্থ বর্ষ ১ম সেমিস্টার) শিক্ষার্থী সঞ্জীব কর (উত্তম), সিএসই'র (৩য় বর্ষ ২য় সেমিস্টার) শিক্ষার্থী ইয়াছির আব্বাস খান ও ইংরেজি (৪র্থ বর্ষ ২য় সেমিস্টার) বিভাগের শিক্ষার্থী রাকিবুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রবেশমুখে বহিরাগতদের সহযোগিতায় সংঘটিত অনভিপ্রেত ও শৃংখলা বিনষ্টকারী কর্মকান্ডের ঘটনায় অভিযুক্তদের বহিষ্কার করা হলো। বিশ্ববিদ্যালয়ে স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরার সাহায্যে অভিযুক্তদের সনাক্ত করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পাশাপাশি ছুরিকাঘাতের ঘটনা তদন্তে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সম্মুখে ছুরিকাঘাতের শিকার হন শিক্ষার্থী আব্দুল কাদির ইসকান। একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাবিব হত্যা মামলার আসামি বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত সাগর, ইমরান সোহান, মঈনুল, সাঈমন ও বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী শাহ আলী, জুনায়েদ, আব্বাস, এনামুলসহ বেশ কয়েকজন সংঘবদ্ধ হয়ে বিবিএর সাবেক শিক্ষার্থী ইসকানের উপর হামলা চালায়। ঘটনার পরপরই শাহ আলী নামে একজনকে আটক করে কতোয়ালী থানা পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত