রাবি প্রতিনিধি

১৬ মার্চ, ২০১৭ ২৩:৪১

থাইল্যান্ড যাচ্ছেন রাবি শিক্ষার্থী নাঈম

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিতব্য প্রিন্সেস কাপ আন্তর্জাতিক তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশীপ প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নিতে শনিবার সকালে ব্যাংককের উদ্দেশে রওনা দিচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী। আগামী ২৫ ও ২৬ মার্চ এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতকোত্তর পর্বের শিক্ষার্থী আলী মোহাম্মদ নাইম। তার প্রশিক্ষক হিসেবে সঙ্গে যাবেন মো. কামরুজ্জামান চঞ্চল।

এ বিষয়ে প্রশিক্ষক কামরুজ্জামান চঞ্চল বলেন, ‘এর আগে আমরা জাতীয় পর্যায়ে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জসহ অনেক পদক অর্জন করেছি। আমাদের লক্ষ্য আন্তর্জাতিক পদক। দেশের প্রথম বিশ্ববিদ্যালয় দল হিসেবে আন্তর্জাতিক তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় অংশ নিতে পারাটা গর্বের বিষয়। ভালো কিছু অর্জন করে বাংলাদেশ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাম আন্তর্জাতিক পরিম-লে পরিচিতি করার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

জাতীয় পর্যায়ে স্বর্ণজয়ী তায়কোয়ান্ডো প্রতিযোগী আলী মোহাম্মদ নাইম বলেন, ‘বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। এটা আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জের বিষয়। চেষ্টা করবো ভালো কিছু করার।’

আগামী ২০ মার্চ প্রতিযোগিতাটির মূল পর্ব শুরু হওয়ার আগে চার দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নিবে রাবির দলটি। প্রতিযোগিতা শেষে আগামী ২৭ মার্চ দেশে ফিরবে দলটি।

আপনার মন্তব্য

আলোচিত