সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০১৭ ২২:২৩

লিডিং ইউনিভার্সিটিতে বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মদিন পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিবস ও জাতীয় শিশুদিবস-২০১৭ উপলক্ষে বেসরকারী বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে ১৭ মার্চ (শুক্রবার) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সকালে লিডিং ইউনিভার্সিটির হলরুমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরীসহ শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ। পরবর্তিতে উপস্থিত শিশু ও শিক্ষার্থীদের নিয়ে জন্মদিনের কেক কাটা হয়। লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক কাজি মো: জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর মো: নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর খন্দকার মো: মুমিনুল হক, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস, ছাত্রকল্যান উপদেষ্ঠা ও ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো: আবুল কালাম চৌধুরী, সিভীল ইনজিনিয়ারিং বিভাগের উপদেষ্ঠা প্রফেসর ড. জহির বিন আলম, শিক্ষকদের পক্ষে ব্যবসায় প্রশাসন বিভাগের সিনিয়র প্রভাষক আনুয়ার আহমদ আরিফ এবং শিক্ষার্থীদের মধ্যে বিবিএ শিক্ষার্থী বদরুল হোসেন এবং সিএসসি বিভাগের ইয়াসির রহমান হৃদয়।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মো: কামরুজ্জামান চৌধুরী বলেন, মার্চ বাংলাদেশের ইতিহাসে উত্তাল মাস, ১৯৭১ সালের ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষনের মধ্য থেকেই অনুপ্রেরণা আসে বাংলাদেশের স্বাধীনতার। আজ থেকে ৯৮ বৎসর পূর্বে এই মার্চ মাসেই জন্ম হয় আপোষহীন, সর্বাজনসিকৃত গনমানুষের নেতা, যার জন্ম না হলে হয়তো বাংলাদেশের জন্ম হতো না, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। তিনি বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানান এবং তাঁর আত্মার মাহফেরাত কামনা করেন। বঙ্গবন্ধুর আদর্শকে অনুকরণ করার লক্ষ্যে তাঁর জীবন কর্ম ও বাংলাদেশের ইতিহাস নিয়ে লেখা আত্মজীবণী পড়ার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

আপনার মন্তব্য

আলোচিত