রাবি প্রতিনিধি

২৩ এপ্রিল, ২০১৭ ২০:৫৬

রাবিতে রমেল চাকমার মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবিতে মানববন্ধন

পাহাড়ী ছাত্র পরিষদ নেতা রমেল চাকমার মৃত্যুকে ‘হত্যাকান্ড’ আখ্যায়িত করে সুষ্ঠু তদন্তের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ এপ্রিল) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ‘সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তি চাই। যা নিশ্চিত করতে পারলে পাহাড়ীরা হত্যাকা- থেকে রক্ষা পাবে। পার্বত্য অঞ্চলে একের পর এক পাহাড়ী হত্যাকা-ের ঘটনা ঘটছে। কিন্তু কোন সুষ্ঠু তদন্ত হয়নি, হচ্ছে না। পাহাড়ীদের অস্থিতিশীলতা দমানোর নামে যে হত্যাকা- চালানো হচ্ছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বক্তারা এসময় আরো বলেন, রমেল চাকমার মুত্যু হয়নি, তাকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের বিচারের আওতায় আনতে সরকারের প্রতি দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আব্দুল মজীদ অন্তর, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রাশেদ শিমুল, ইংরেজী বিভাগের শিক্ষার্থী আলী সম্প্রীতি, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী সুব্রত কর্মকার প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত