রাবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:৪১

রাবির বির্তক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বুয়েট ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তিন দিনব্যাপী টিআইবি-গোল্ড বাংলাদেশ তৃতীয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে লড়বে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চূড়ান্ত পর্বে পৌঁছায় বুয়েট ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ।

বৃহস্পতিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

এসময় পুরস্কার বিতরণী ও সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, সচেতন নাগরিক কমিটি (সনাক) রাজশাহী মহানগর এর সভাপতি প্রফেসর মোঃ আব্দুস সালাম ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।

চূড়ান্ত পর্বের বিতর্কের বিষয় এই সংসদ মনে করে, বাংলাদেশে তথ্য অধিকার আইন ২০০৯ জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করতে পারবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় দেশের ৩২টি বিশ্ববিদ্যালয়ের ৯৬ জন বিতার্কিকগণ অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় সহযোগিতা করছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সক্রিয় অংশগ্রহণ ও পরামর্শ দিয়ে সার্বিক সহযোগিতা করছেন টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) এবং ইয়ুথ এনগেইজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ।

আপনার মন্তব্য

আলোচিত