এমসি কলেজ প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:৪৪

সিলেট সরকারি কলেজে অনার্সে আসন প্রতি ভর্তি প্রার্থী ৫ জন

১৯৬৪ সালে প্রতিষ্ঠা পাওয়া সিলেট সরকারি কলেজে প্রথমবারের মতো চালু হওয়া স্নাতক (সম্মান) প্রথম বর্ষ কোর্সে প্রতি আসনের বিপরীতে ভর্তি প্রার্থী ৫ জন শিক্ষার্থী।

২৬ আগস্ট সিলেট সরকারি কলেজ অডিটোরিয়ামে ২০১৭-১৮ সেশন থেকে কলেজে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) কোর্সে পাঁচটি বিভাগের পাঠদান চালুর আনুষ্ঠানিক ঘোষণা দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

পাঠদানের অনুমতি পাওয়া স্নাতক(সম্মান) কোর্সের পাঁচটি বিষয় হচ্ছে ব্যবস্থাপনা, হিসাববিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, অর্থনীতি ও বাংলা। প্রথমবারের মতো চালু হওয়া পাঁচটি বিষয়ের অনার্স কোর্সে ৫০টি করে মোট আসন রয়েছে ২৫০টি।

২৭ আগস্ট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে আবেদন জমা নেয়া শেষ হয়েছে বৃহস্পতিবার দুপুর ২টায়। সিলেট সরকারি কলেজে পাঁচটি বিষয়ে অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য শিক্ষার্থীদের ১২০০টি আবেদন জমা পড়েছে বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান।

আর কয়েক মাস পরে শুরু হতে যাওয়া অনার্স প্রথম বর্ষের ক্লাসের জন্য প্রতিটি বিভাগের জন্য ৭ জন করে সংযুক্তি, খন্ডকালীন শিক্ষক নেয়া হয়েছে বলে জানিয়েছেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোতে ২০১৪-১৫ সেশন থেকে ভর্তি পরীক্ষার মাধ্যমে স্নাতকে ভর্তি ব্যবস্থা তুলে নিয়ে শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি শুরু করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠার ৫৫ বছর সিলেট সরকারি কলেজে এইচএসসির পাশাপাশি তিন বছর মেয়াদী ডিগ্রী (পাস) বিএ, বিএসএস ও বিবিএ কোর্স চালু ছিলো।

আপনার মন্তব্য

আলোচিত