শাবি প্রতিনিধি

২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:০৫

শাবি ছাত্রলীগের আনন্দ মিছিলে সিনিয়র নেতাদের বিশৃঙ্খলা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘের সাধারণ অধিবেশনের বক্তব্যকে স্বাগত জানিয়ে শাখা ছাত্রলীগের আনন্দ মিছিল ও পরবর্তী সমাবেশে ব্যানার নিয়ে টানা-হ্যাচড়ার মাধ্যমে বিশৃঙ্খলার সৃষ্টির অভিযোগ উঠেছে। সিনিয়র নেতাদের বিরুদ্ধে এমন অভিযোগ তুলেছেন জুনিয়র সারির নেতারা। রোববার দুপুরে ছাত্রলীগ এই মিছিল ও সমাবেশের আয়োজন করেছিল।

বিশ্ববিদ্যালয়ের ফুডকোর্ট থেকে মিছিলটি শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করার সময় ব্যানারে  অবস্থান নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা ধাক্কাধাক্কি ও টানাটানি শুরু করেন। একপর্যায়ে তারা ব্যানার ছেড়ে সামনে চলে আসেন। এতে মিছিলে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের মধ্যে বিশৃঙ্খলা দেখা দেয়।

র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে আয়োজিত সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সিনিয়র সহ-সভাপতি আবু সাইদ আকন্দ ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের বক্তব্য শেষে হলে তারাসহ তাদের অনুসারী নেতা-কর্মীরা ব্যানার ফেলে দিয়ে সমাবেশ ত্যাগ করেন। ফলে সভাপতি কোন ধরনের বক্তব্য ছাড়াই উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রলীগকর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, ছাত্রলীগের রাজনীতির এই অসুস্থ সংস্কৃতি থেকে বের হয়ে আসা উচিত।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন বলেন, “সাধারণ সম্পাদক ইমরান খান সমাবেশে উপস্থিত কিছু নেতা-কর্মীর নাম না বলার কারণে তারা সমাবেশ শেষ হওয়ার আগেই চলে যায়। পরে ছাত্রলীগের দুই কেন্দ্রীয় সদস্যও সমাবেশ ছেড়ে চলে যান।”

সমাবেশ ছেড়ে চলে যাওয়া ছাত্রলীগের এই দুই কেন্দ্রীয় সদস্য হলেন শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ ও শাখা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আবু সাইদ আকন্দ।

এ বিষয়ে সাজিদুল ইসলাম সবুজ বলেন, “র‍্যালিতে কিছু জুনিয়র নেতা-কর্মীরা সামনে চলে আসছিল। আমরা তাদের পেছনে সরিয়ে সামনে চলে আসি।” সমাবেশ ত্যাগ করে চলে যাওয়া সম্পর্কে তিনি বলেন, “একটা ফোনকল আসায় সাময়িক সময়ের জন্য বাইরে গিয়েছিলাম কথা বলার জন্য।”

আপনার মন্তব্য

আলোচিত