শাবি প্রতিনিধি

৩১ ডিসেম্বর, ২০১৭ ২৩:৩৩

ছাত্রলীগ এখন ইমেজ সংকটে ভূগতেছে: শাবি উপাচার্য

ছাত্রলীগ কর্মীদের উদ্দেশ্য করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, এক সময় সেরা মেধাবীরাই ছাত্রলীগ করতো, তারা ক্লাসে প্রথম হতো। বর্তমানে ছাত্রলীগ একটি ইমেজ সংকটে ভূগতেছে। পড়ালেখা করতে হবে, শিক্ষা হলে শান্তি এবং প্রগতিও হবে। বিশ্ববিদ্যালয়কে ধুমপান এবং মাদক মুক্ত করতে হবে। স্বাধীনতা যুদ্ধে ছাত্রলীগের অবদান ছিল সবচেয়ে বেশি। সেই গৌরব ফিরিয়ে আনতে হবে।

রোববার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ (একাংশ) আয়োজিত মহান বিজয় দিবস ও শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুুর রহমান, প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহিবুল আলমসহ ছাত্রলীগের অন্যান্য নেতা কর্মীরা।

উপাচার্য আরো বলেন, ‘পাকিস্তানীরা বুঝতে পেরেছিল স্বাধীনতা যুদ্ধে তাদের পরাজয় ঠেকিয়ে রাখা যাবে না। তখন তারা বুদ্ধিজীবীদের হত্যার মাধ্যমে বাংলাদেশকে মেধাশূন্য করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বের কারণে তারা তা করতে পারে নাই এবং এদেশ স্বাধীন হয়েছে।’

তিনি আরো বলেন ‘ঐ হায়েনারা ভাবেনাই বাংলাদেশ উন্নয়নের দিক দিয়ে এতো উপরে চলে যাবে। পাকিস্তানীরা এদেশ থেকে চা, পাট এবং কাগজের টাকা লুট করে তাদের দেশকে উন্নত করেছিল। কিন্তু বর্তমানে উন্নয়নের সূচকের দিক থেকে বাংলাদেশ তাদের চেয়ে অনেক এগিয়ে।

আলোচনা সভা শেষে রাতে ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের এই অংশের নেতাকর্মীরা বার-বি-কিউ পার্টির আয়োজন করে। তাছাড়া ছাত্রলীগের অন্য অংশ কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাঈদ আকন্দ এবং সাজিদুল ইসলাম সবুজের অনুসারীও পৃথক বার-বি-কিউ পার্টির আয়োজন করে।

আপনার মন্তব্য

আলোচিত