সোহেল আহমদ, এমসি কলেজ

০১ জানুয়ারি, ২০১৮ ২২:২৫

এমসি কলেজ রোভার স্কাউটের দুটি গৌরব পতাকা অর্জন

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপের প্রতিনিধিরা বার্ষিক তাবুকলা '১৭ এ অংশ নিয়ে দুটি গৌরব পতাকা অর্জন করেছে।

গত ২৬ থেকে ৩১ ডিসেম্বর গাজীপুরের বাহাদুরপুরে আঞ্চলিক রোভার মুটে বার্ষিক তাবুকলা '১৭ তে অংশ নেয় এমসি কলেজের রোভার স্কাউট ও গার্লস ইন রোভার।
গাজীপুরের এই আঞ্চলিক রোভার মুটে দেশের বিভিন্ন স্থান থেকে আগত মোট ৭০০ টি রোভার ইউনিট অংশ নেয়। যেখানে বার্ষিক তাবুকলা ও ইয়ুথ বয়েজ সাংস্কৃতিক প্রতিযোগিতা সহ দুঃসাহসিক সব প্রতিযোগিতায় এমসি কলেজের দুটি ইউনিট অংশ নিয়ে দুটি গৌরব পতাকা অর্জন করতে সক্ষম হয়।

রোভার মুটে অংশ নেয়া আট সদস্যবিশিষ্ট গার্লস ইন রোভাররা হলেন শারমিন সুলতানা, রাবেয়া আক্তার টুম্পা, রিপা বেগম, নাজমা বেগম, ডলি তালুকদার, মাহমুদা খানম এবং রুবি বেগমের নেতৃত্বে ছিলেন শাম্মি খানম শিরিন। ছেলেদের মধ্যে ছিলেন, রাশেদুল ইসলাম,বেলাল হোসেন বাপ্পী,আলি হোসেন, হিমেল আহমেদ,হাবিবুর রহমান রাব্বি,আবুল কাওছার, এবং শামসুদ্দোহা'র নেতৃত্ব দেন শিপন সূত্রধর।

গৌরব পতাকা অর্জনকারী ১৬ সদস্যবিশিষ্ট ইউনিট দুটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমসি কলেজ রোভার স্কাউটের আরএসএল অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ফৌজিয়া আজিজ এবং উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল খালেক।

গৌরব পতাকা অর্জনকারী এমসি রোভারদের ১৬ সদস্যবিশিষ্ট দলটি সোমবার দুপুরে বাসযোগে কলেজ ক্যাম্পাসে আসে। এসময় তাদের ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান সিনিয়র রোভার মেট ও ক্রু কাউন্সিল সভাপতি আশরাফুল ইসলাম ও এসআরএম সাজিদুল ইসলাম ভুঁইয়াসহ উপস্থিত রোভার সদস্যরা।

"নেতৃত্বের জন্য রোভারিং" এই স্লোগানকে সামনে রেখে ১৯৭৬ সালে যাত্রা শুরু করে এমসি কলেজ রোভার স্কাউট গ্রুপ। প্রতিষ্ঠার পর থেকে স্কাউট গ্রুপটি স্কাউটিং ছাড়াও জনকল্যানমুলক বিভিন্ন সামাজিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে আসছে।

 

 

আপনার মন্তব্য

আলোচিত