সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০১৮ ১৭:১৫

লিডিং ইউনিভার্সিটিতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন উপলক্ষে লিডিং ইউনিভার্সিটিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে সভাটি আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ ফেব্রুয়ারিকে জাতীয় গ্রন্থাগার দিবস হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত নেওয়ায় তাঁকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, যে জাতি যত বেশী উন্নতির পথে এগিয়েছে জ্ঞানার্জনের লক্ষ্যে তারা তত বেশী পাঠ ও গবেষণায় মনোনিবেশ করেছে। জ্ঞান নির্ভর আলোকিত জাতি গঠনের ক্ষেত্র হল গ্রন্থাগার। গ্রন্থাগারে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ানোর জন্যে এ দিবস উদযাপন অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

তিনি আরো বলেন, লিডিং ইউনিভার্সিটির রাবেয়া খাতুন চৌধুরী কেন্দ্রীয় লাইব্রেরীকে একটি আধুনিক গ্রন্থাগারে পরিণত করার জন্য ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এতে অটোমেশন পদ্ধতি, ই-বুক এবং অনলাইন ব্যবস্থাপনাসহ লাইব্রেরীকে আরো যুগোপযোগী করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে এবং এ লক্ষ্যে কার্যকর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

লিডিং ইউনিভার্সিটির কলা এবং আধুনিক ভাষা অনুষদের ডীন প্রফেসর ড. গাজী আব্দুল্লাহেল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন  অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল আহসান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. এস. এম. আলী আক্কাস।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (অ্যাডমিশন) মো. কাওসার হাওলাদার এর উপস্থাপনায় এতে স্বাগত বক্তব্য দেন লাইব্রেরিয়ান মোল্লা রফিক আহমদ। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত