সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৫ ০১:৫৫

মেট্রোপলিটন ইউনিভার্সিটির দু’দিন ব্যাপী আইটি ফেস্টিভ্যাল-এর সমাপ্তি

তথ্য প্রযুক্তিতে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ছাত্রছাত্রীদের বিভিন্ন সফল উদ্যোগ সকলের সামনে তুলে ধরা এবং শিক্ষার্থীদের তথ্য-প্রযুক্তিতে আরও বেশি উৎসাহিত করার লক্ষ্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ-এর আয়োজনে এবং বাংলালিংক-এর পৃষ্ঠপোষকতায় দুদিন ব্যাপী আইটি ফেস্টিভ্যালের সমাপনী অনুষ্ঠান রবিবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ-এর চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী বলেন, সিলেবাসভুক্ত লেখাপড়ার পাশাপাশি গবেষণাধর্মী জ্ঞানচর্চার শ্রেষ্ট জায়গা হচ্ছে বিশ্ববিদ্যালয়।

তিনি ছাত্রছাত্রীদের তাদের উদ্ভাবনী শক্তি প্রয়োগ করে জ্ঞানচর্চা ও গবেষণাতে যুগপৎ ব্রতী হয়ে দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। তিনি আইটি ফেস্টিভ্যালের সাথে সংশ্লিষ্ট সবাইকে এবং অংশগ্রহনকারী ছাত্রছাত্রীদেরকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইইই বিভাগের সিনিয়র প্রভাষক নওশাদ আহমেদ চৌধুরীর উপস্থাপনায় সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক মো. নজরুল হক চৌধুরী। তিনি আইটি ফেস্টিভ্যাল-এ পৃষ্ঠপোষকতার জন্য বাংলালিংক-কে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে তাদের এই রকম সংশ্লিষ্টতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলালিংক সিলেট জোনের প্রধান বিপনণ কমকর্তা সৈয়দ লিয়াকত হোসেন, বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রধান চৌধুরী মো. মোকাম্মেল ওয়াহিদ এবং ইইই বিভাগের প্রধান মিয়া মোহাম্মাদ আসাদুজ্জামান।

আইটি ফেস্টিভ্যালের মূল আকর্ষণ ছিল সিএসই এবং ইইই বিভাগের শিক্ষার্থীদের তৈরী আধুনিক এবং জনকল্যাণমূলক নানাধরনের প্রজেক্ট। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ প্রোগ্রামিং ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ও রানারআপদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত