বিনোদন ডেস্ক

০৩ মার্চ, ২০১৬ ০১:১৬

ফারুকীর নতুন ছবির বাজেট ১৫ লাখ ডলার!

নতুন ছবির ঘোষণা দিয়েই চারদিকে তোলপাড় ফেলে দিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তোলপাড়ের কারণ অবশ্য যথার্থ। কারণ  ছবিটি হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের, আর এই ছবিতে অভিনয় করতে চলেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেতা ইরফান খানসহ কলকাতা ও বাংলাদেশের জনপ্রিয় কিছু মুখ। তবে সবকিছুকে ছাপিয়ে গেছে ফারুকীর নতুন ছবির বাজেট!

সাধারণত বাংলা সিনেমায় স্বল্প বাজেটেই নির্মাণ করা হয় সিনেমা। ফারুকীর আগের ছবিগুলোও খুব একটা বেশি বাজেট নিয়ে নির্মিত হয়নি। কিন্তু নির্মাতা ফারুকীর সদ্য ঘোষিত নতুন ছবির বাজেট শুনে যেকারো চোখ কপালে উঠে যেতে পারে! হ্যাঁ। ফারুকীর নতুন ছবি ‘ডুব’-এর বাজেট নির্ধারণ করা হয়েছে ১৫ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমান দাঁড়ায় প্রায় ১২ কোটি টাকা। ধারণা করা হচ্ছে, দেশের ইতিহাসে সর্বোচ্চ বাজেটের চলচ্চিত্রটি নির্মাণ করতে যাচ্ছেন ফারুকী।

শুধু বাজেটই নয়, শুটিং লোকেশন নির্ধারণেও ফারুকী রাখছেন চমক। ‘ডুব’ এর শুটিং হবে বান্দরবানের দুর্গম অঞ্চলে। যেখানে যোগাযোগ ব্যবস্থা নেই বললেই চলে। দুর্গম এলাকা হওয়ায় হেলিকপ্টার ছাড়া সেখানে শুটিং ইউনিট নিয়ে যাওয়া অসম্ভব।

বুধবার প্রযোজক আব্দুল আজিজ জানান, ‘ডুব’ নিয়ে ফারুকীর এ পরিকল্পনার কথা।

পরিচালকের চাহিদা অনুযায়ী কমপক্ষে ৩০ জন লোকসহ ক্যামেরা, দুটি নৌকা, দুটি মই, ২০০ কেজি ক্যামেরার সরঞ্জাম, রিফ্লেকটর বোর্ড সবই নিয়ে যেতে হবে হেলিকপ্টারে করে। ফারুকীর এহেন পরিকল্পনা শুনে রীতিমত আক্কেল গুড়ুম ‘জাজ মাল্টিমিডিয়া’র কর্ণধার আব্দুল আজিজের!
 
তবে এতসব শর্তের পরেও ফারুকীর সঙ্গে কাজ করতে প্রত্যয়ী জাজ মাল্টিমিডিয়া। এ প্রসঙ্গে আব্দুল আজিজ বলেন, মোস্তফা সারয়ার ফারুকীর মত আমরা অনেক বড় স্বপ্ন দেখি যে আমাদের দেশেও আসবে অস্কার, কান-এর মত পুরস্কার। আমরা বিশ্ব দরবারে আমাদের চলচ্চিত্র নিয়ে গর্ব করতে পারবো। আমাদের এবং সারা দেশবাসির বিশ্বাস আছে উনার উপর। এই বিশ্বাস রেখেই আমরা এই সিনেমাতে লগ্নি করছি ১৫ লক্ষ মার্কিন ডলার।

প্রসঙ্গত, ফারুকীর নতুন ছবির ‘ডুব’ এর ইংরেজি নাম 'নো বেড অব রোজেস'। ছবিতে প্রথমবারের মত অভিনয় করবেন হলিউড ও বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান, তিনি জাজা মাল্টিমিডিয়ার সঙ্গে সহ প্রযোজনাও করবেন বলে জানা গেছে। ছবিতে ইরফান খানের সঙ্গে দেখা যাবে নুসরাত ইমরোজ তিশাকে। এছাড়াও কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও 'রঞ্জনা আমি আর আসবো না' খ্যাত অভিনেত্রী পার্ণো মিত্র, রোকেয়া প্রাচী, ব্রাত্য বসু এবং নাদের চৌধুরির মত অভিনেতাকেও দেখা যাবে ডুবে।

আপনার মন্তব্য

আলোচিত