সিলেটটুডে ডেস্ক

২৩ নভেম্বর, ২০১৫ ২২:৩২

ফেসবুক খুলে দেওয়ার দাবি সংসদেও

ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যম জনসাধারণের জন্য খুলে দেওয়ার দাবি জানিয়েছেন ঝিনাইদাহ-২ আসন থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) তাহজীব আলম সিদ্দিকী।

জাতীয় সংসদে বক্তৃতায় তিনি বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ নয়, বরং আরো উন্নত প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে।

সোমবার (২৩ নভেম্বর) রাতে জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান।

তাহজীব আলম সিদ্দিকী বলেন, সম্প্রতি ঘটে যাওয়া নাশকতামূলক কর্মকাণ্ড এবং ভবিষ্যতে ভয়াবহ নাশকতামূলক কর্মকাণ্ড ঘটার আশঙ্কায় সরকার ফেসবুক, ম্যাসেঞ্জার, ভাইবার, হোয়াটসঅ্যাপ সাময়িক বন্ধ করে দিয়েছে। এতে কাজের কিছু না হলেও এই সিদ্ধান্ত জনমনে অযাচিত আতঙ্ক সৃষ্টি করছে। অন্যদিকে সরকারের অঙ্গীকার ডিজিটাল বাংলাদেশ গড়ার অগ্রযাত্রাকে কিছুটা হলেও ব্যাহত করছে। তাই পুরো ব্যাপারটি আরো গভীর ভাবে চিন্তা করা প্রয়োজন।

স্বতন্ত্র এ সংসদ সদস্য আরো বলেন, প্রযুক্তির অপব্যবহারে আরো উন্নত প্রযুক্তির উদ্ভাবন এবং ব্যবহার ঘটেছে। কিন্তু সরকার যদি সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে ভেবে নেয় ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ একদম বন্ধ হয়ে গেছে, তা মোটেও সঠিক নয়। অনেকেই নতুন নতুন অ্যাপস ব্যবহার করে যোগাযোগ অব্যাহত রেখেছেন এবং নাশকতাবাদীরাও চাইলে সেটি করতে পারবেন না তা আমার বিশ্বাস করতে কষ্ট হয়।

এ সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম জনসাধারনের জন্য অবারিত করে দেওয়ার পাশাপাশি অপব্যবহার রোধে আরো উন্নত প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার দাবি করেন।

আপনার মন্তব্য

আলোচিত