সিলেটটুডে ডেস্ক

১৮ জুলাই, ২০১৬ ১৭:৩০

অনলাইন টিভি নিয়ে আসছে ইউটিউব

ভিডিও শেয়ারের জন্য বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সাইট ইউটিউব চালু করতে পারে অনলাইন টিভি। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছে আগামী বছর ইউটিউবের এই সেবা চালু হতে হতে পারে।

ইউটিউবের সঙ্গে অনলাইন টিভির উদ্যোগে থাকছে ইএসপিএন, এবিসি ও সিবিএস। যেসব দর্শক ক্যাবল চ্যানেল দেখাতে আগ্রহী নন, তাদের জন্যই এই ব্যবস্থা। তবে এই চ্যানেলের প্রকৃতি কেমন হবে সে বিষয়ে কোনও আভাস পাওয়া যায়নি।

ইএসপিএন, এবিসি ও সিবিএস ছাড়াও আরো বেশকিছু চ্যানেল এই উদ্যোগের সঙ্গে সংযুক্ত হতে পারে। এর আগে ব্লুমবার্গের খবরে বলা হয়েছিল প্রতি মাসে ৩৫ ডলারের বিনিময়ে ইউটিউবের অনলাইন টিভির অনুষ্ঠান দেখতে পারবেন দর্শকরা।

এটি চালু হতে ছয় থেকে নয় মাসের মতো সময় লাগতে পারে। তবে কিভাবে এই টিভি চলবে সে বিষয়ে সংশয়ে রয়েছেন বাজার বিশ্লেষকরা। কারণ ভিডিও শেয়ারিংয়ের জন্য ইউটিউব অত্যন্ত জনপ্রিয় প্ল্যাটফর্ম। ইউটিউবে বিভিন্ন চ্যানেলের সরাসরি সম্প্রচার হয়। ইএসপিএন, এবিসি ও সিবিএসের মতো চ্যানেলের নিজস্ব অনলাইন সংস্করণও রয়েছে। ফলে ইউটিউব এদের সঙ্গে মিলে অনলাইন টিভি নিয়ে এলেও তাতে নতুনত্ব কী থাকবে বা দর্শক আগ্রহী হবে কিনা সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত