সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০১৬ ১৭:৫২

স্মার্টফোন নিয়ে এলো ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান কোডাক

স্মার্টফোনে এখন চলছে ছবি তোলার ধুম। সেই ছবিকে কেন্দ্র করে আলোকচিত্রীদের স্মার্টফোনে আগ্রহী করতে ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান কোডাক উন্মুক্ত করেছে একত্রা নামের একটি স্মার্টফোন।

এই ফোনে রয়েছে অনন্য নকশা ও পেছনে বিশাল এক ক্যামেরা লেন্স। এর ফলে স্মার্টফোনটি দিয়ে ডিএসএলআরের মতো নানা মোড ও ফিচার ব্যবহার করা যাবে। ইউরোপের বাজারে ৪৯৯ ইউরোতে বিক্রি হবে ফোনটি।

একত্রা ফোনটি তৈরি করেছে যুক্তরাজ্যের বুলিট গ্রুপ। কোডাকের মেধাস্বত্ব লাইসেন্স ও ব্র্যান্ড ব্যবহার করে ফোন তৈরি করছে প্রতিষ্ঠানটি। বুলিটের তথ্য অনুযায়ী, একত্রার পেছনে ২১ মেগাপিক্সেল ফাস্ট ফোকাস সেন্সর, ডুয়াল এলইডি ফ্ল্যাশ, সামনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা আছে।

এতে ডিএসএলআরের বিভিন্ন মোড থাকায় আলোকচিত্রীদের নানা সুবিধা হবে। ৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের স্মার্টফোনটিতে ২.৩ গিগাহার্টজ হেলিও এক্স ২০ ডেকাকোর প্রসেসর, ৩ জিবি র‍্যাম, ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ইউএসবি টাইপ সি সুবিধা আছে।

গত বছর ‘আইএম ৫’ স্মার্টফোন তৈরি করে এই বাজারে যাত্রা শুরু করে একসময়ের জনপ্রিয় ক্যামেরা নির্মাতা কোডাক। কিন্তু কোডাকের স্মার্টফোন খুব বেশি জনপ্রিয় হয়নি। এবারের নতুন স্মার্টফোন এনে জনপ্রিয়তা ধরার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি।
তথ্যসূত্র: এনডিটিভি

আপনার মন্তব্য

আলোচিত