সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০২১ ২০:০৬

সাংবাদিককে না পেয়ে পরিবারের সদস্যকে হত্যা করলো তালেবান

আফগানিস্তানে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলের এক সাংবাদিককে খুঁজতে গিয়ে তার পরিবারের এক সদস্যকে হত্যা করেছে তালেবান। এমন অভিযোগ করে খবর প্রকাশ করেছে ডয়চে ভেলে।

তবে ওই সাংবাদিককে খুঁজে পায়নি তারা।

প্রতিবেদনে বলা হয়, বাড়িতে বাড়িতে ঢুকে সাংবাদিকদের শনাক্ত করছে তালেবান এবং এখন পর্যন্ত একাধিক সাংবাদিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। একটি বেসরকারি টেলিভিশনের সাংবাদিক নেমাতুল্লাহ হেমাত নিখোঁজ আছেন বলে অভিযোগ ওঠেছে।

তালেবান ডয়চে ভেলের তিনজন সাংবাদিককে বেশ কয়েকদিন ধরে খুঁজছে এবং তাদের সন্ধানে বিভিন্ন বাড়িতে তল্লাশি চালাচ্ছে। সম্প্রতি একটি বাড়িতে ঢুকে সাংবাদিককে খুঁজে পায়নি তালেবান। এরপরই তার পরিবারের এক সদস্যকে হত্যা করে এবং আরও একজন গুরুতর আহত হন। বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

ডয়চে ভেলের ওই সাংবাদিক এখন জার্মানিতে অবস্থান করছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

এই বিষয়ে জার্মান সরকারকে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে ডয়চে ভেলের পরিচালক পিটার লিমবুর্গ বলেছেন, আফগানিস্তানে আমাদের এক এডিটরের পরিবারের সদস্যকে হত্যা করা হয়েছে এবং এ থেকেই বোঝা যায় সেখানে ডিডব্লিউর কর্মী এবং তাদের পরিবারের সদস্যরা কী ভয়াবহ অবস্থার মধ্যে আছেন। তালেবানরা সাংবাদিকদের সঙ্গে কী করছে তা এটা থেকেই স্পষ্ট। আমাদের হাতে সময় নেই এবং এখনই ব্যবস্থা নিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত