সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৪ মে, ২০১৬ ১২:৪৫

‘ইসলামে খেলাধুলা হারাম’ তাই রিয়াল মাদ্রিদ সমর্থকদের হত্যা করল আইএস

"খেলাধুলা ইসলামে হারাম", এমন ফতোয়া দিয়ে ইরাকের বাগদাদে স্প্যানিশ ফুটবল ক্লাব রিয়াল মাদ্রিদের এক ফ্যান ক্লাবে হামলা চালিয়ে ১৭ জন রিয়াল মাদ্রিদ সমর্থককে নির্মমভাবে হত্যা করেছে উগ্র ধর্মীয় জঙ্গিগোষ্ঠি ইসলামিক স্টেট (আইএস)
 
জানা যায়, শুক্রবার ইরাকের রাজধানী বাগদাদের সামারায় রিয়াল মাদ্রিদ ফ্যান ক্লাবে জনা পঞ্চাশেক ফ্যান অবসরে খেলা দেখছিল টেলিভিশনে। এই সময়ে আইএস জঙ্গিদের একটি দল ঢুকে পড়ে সেখানে। এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। প্রাথমিক খবরে প্রকাশ, এতে ১৭ জন সমর্থক প্রাণ হারিয়েছে। আরো ২৮জন হয়েছে গুরুতর আহত। গুলি চালানোর সময় খেলাধুলোকে ইসলাম বিরোধী বলে স্লোগান দেয় তারা, জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী।

এই ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তে শুরু করেছে। ঘটনাস্থলের ছবি পাওয়া গেছে। দেখা যাচ্ছে দেয়ালে বুলেটের গর্ত। এখানে ওখানে ছোপ ছোপ রক্তের দাগ। এটা মূল রুম। যেখানে লাইভ খেলা না থাকলে পুরনো খেলা দেখে সমর্থকরা। স্প্যানিশ ক্লাবটির ইরাকী সমর্থকরা গড়েছে ক্লাবটি।

জঙ্গিগোষ্ঠি আইএস মনে করে জাগতিক ব্যাপারে যেকোন ধরনের উন্মাদনা ইসলামে নিষিদ্ধ।  

এই সমর্থক ক্লাবের প্রেসিডেন্ট জিয়াদ সুবহান বলেছেন, "আইএসের জঙ্গিরা একে-৪৭ নিয়ে ভেতরে ঢুকে পড়ে ভেতরের সবার দিকে লাগাতার গুলি চালাতে শুরু করে। তারা ফুটবল খেলা পছন্দ করে না। তারা এটাকে ইসলাম বিরোধী মনে করে বলে গুলি করতে করতে চিৎকার করে বলে। এটা বীভৎস দৃশ্য।"

বিশ্বের ফুটবল সমর্থকরা এই ঘটনায় স্তম্ভিত হয়ে গেছে। স্প্যানিশ লা লিগা তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই ঘটনার শিকার ও তাদের পরিবারদের প্রতি সমবেদনা জানিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত