সিলেটটুডে ডেস্ক

১৫ মে, ২০১৬ ০০:০১

ট্রাক ভর্তি ৫৭০ কোটি টাকা আটক করল নির্বাচন কমিশন!

তিনটি ট্রাকে বোঝাই নগদ ৫৭০ কোটি টাকা আটক করল নির্বাচন কমিশন। নির্বাচনের মাত্র কয়েক দিন আগে ভারতের তামিলনাড়ুতে এই তিনটি টাকা ভর্তি ট্রাক আটকের ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে। বিপুল পরিমাণ টাকা কোথা থেকে কোথায় পাঠানো হচ্ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

কলকাতার আনন্দবাজার পত্রিকা জানায়, নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকে এ পর্যন্ত তামিলনাড়ুতে ১০০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে কমিশন। ভোট যত এগিয়ে আসছে, ততই রাজনৈতিক দলগুলোর টাকা ছড়ানোর বাড়ছে। তাই নজরদারি আরও কড়া করা হয়েছে।

শনিবার সকালে সেই নজরদারি চালাতে গিয়েই হাইওয়েতে তিনটি ট্রাক আটক করা হয়েছে। ট্রাকগুলিতে মোট ৫৭০ কোটি টাকা রয়েছে বলে জানানো হয়েছে। ট্রাকগুলির চালকরা জানিয়েছেন, ওই টাকা একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের। তামিলনাড়ু থেকে তা অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়াতে নিয়ে যাওয়া হচ্ছিল বলেও তারা জানিয়েছেন।

কিন্তু কমিশন সূত্রের জানা গিয়েছে, যে নথিপত্র চালকরা দেখিয়েছেন, তাতে উল্লিখিত গাড়ির নম্বরের সঙ্গে ওই ট্রাকগুলির নম্বর মিলছে না।

আপাতত ট্রাকগুলি আটকে রাখা হয়েছে। তবে ট্রাকের কন্টেনারের দরজা খোলা হয়নি। টাকা বাজেয়াপ্তও করা হয়নি। কমিশনের তরফে সমস্ত নথিপত্র খতিয়ে দেখা হচ্ছে। গরমিল থাকলে টাকা বাজেয়াপ্ত হবে। ট্রাক চালকরাও গ্রেফতার হতে পারেন।

আপনার মন্তব্য

আলোচিত