অনলাইন ডেস্ক

১৭ জুলাই, ২০১৬ ১৭:৩৯

পরিবারের ‘সম্মান বাঁচাতে’ কান্দিলকে হত্যা করেন ভাই

পরিবারের 'সম্মান রক্ষা করতেই' কান্দিল বালোচকে হত্যা করা হয়েছে, এমন স্বীকারোক্তি দিয়েছেন তার ভাই। রোববার কান্দিল বালোচের ভাইকে গ্রেফতার করেছে পুলিশ।

মডেল কান্দিলের ভাই মহম্মদ ওয়াসিম স্বীকার বলেছেন, প্রথমে ওষুধ খাইয়ে তিনি কান্দিলকে প্রায় সংজ্ঞাহীন করে দিয়েছিলেন। পরে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করা হয় তাকে।

এই খুন করার পরও ওয়াসিমের মধ্যে কোনও অনুশোচনা নেই। তিনি জানিয়েছেন, ‘আমার কোনও অনুতাপ বা অনুশোচনা হচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় ও যা শুরু করেছিল, তার পরে ওকে হত্যা না-করে উপায় ছিল না।’

পাকিস্তানের মুলতান পুলিশের মুখপাত্র নাবিলা গাজানফর এপিকে জানান, কান্দিলের বাবা-মা পুলিশকে জানিয়েছে, মুলতানে নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় কান্দিলকে শ্বাসরোধ করে হত্যা করে তার ভাই ওয়াসিম আজিম।

কান্দিলের বাবা-মার বক্তব্যের সূত্র ধরে শনিবারই ওয়াসিমকে গ্রেফতার করে মুলতান পুলিশ। গ্রেফতারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে ওয়াসিম জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি এবং ভিডিও পোস্ট করার মাধ্যমে পরিবারের সম্মানহানি করার কারণেই কান্দিলকে সে খুন করেছে।

কান্দিল বালোচ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয় ছিলেন। টুইটারে তার অনুসারীর সংখ্যা ৪০ হাজারেরও বেশি, আর ফেসবুকে তার অনুসারীর সংখ্যা সাত লাখেরও বেশি।

তার সর্বশেষ মিউজিক ভিডিও 'ব্যান' গত সপ্তাহে প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হয়ে যায়, যা দেশজুড়ে আলোচনার জন্ম দেয়।

এদিকে কান্দিল বালোচের হত্যা নিয়ে ক্রমাগত প্রতিক্রিয়া ভেসে যাচ্ছে নানা দেশে। রাখি সাওয়ান্ত এই হত্যার সমালোচনা করতে গিয়ে সরাসরি বিঁধে বসেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে।

তিনি বলেছেন, ‘নরেন্দ্র মোদীজি আমাদের প্রধানমন্ত্রী বলে আমি তার প্রতি কৃতজ্ঞ। ‘বেটি বাঁচাও’ নীতিতে তিনি শুধু বিশ্বাসই করেন না, দেশের নারীদের নিরাপত্তা এবং সম্মানের জন্য তিনি অনেক কাজ করেছন। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর থেকে শিক্ষা নিতে পারেন।’

আপনার মন্তব্য

আলোচিত