সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০১৭ ১৬:০০

বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’: ইউএনওকে সকালে কারাগারে পাঠিয়ে দুপুরে জামিন

বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃতি’র মামলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) সকালে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে দুপুরে জামিন দিয়েছেন বরিশালের একটি আদালত।

বুধবার (১৯ জুলাই) বেলা ১১টার দিকে আগৈলঝাড়ার সাবেক ও বর্তমানে বরগুনা সদরের ইউএনও গাজী মো. সালমান তারিককে কারাগারে পাঠানোর আদেশ দেন জেলার মুখ্য মহানগর বিচারিক হাকিম মো. আলী হোসাইন। প্রায় তিন ঘণ্টা জেলে থাকার পর দুপুর ২টায় আবার তাকে জামিনে মুক্তির নির্দেশ দেন একই বিচারক।

এরআগে, সকাল ১১টায় ইউএনও গাজী তারিক সালমান বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলে জানিয়েছেন বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু।  

গত বছর ডিসেম্বরে গাজী তারেক সালমান বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকাকালে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানের একটি আমন্ত্রণপত্র প্রকাশ করেন। ওই আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধুর ছবি 'বিকৃত' করা হয়। আমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর 'বিকৃত' ছবি ছাপানো হয়।

স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর ছবি ছাপানোয় জাতির পিতার মানহানি হয়েছে অভিযোগে গত ৭ জুন বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু বাদী হয়ে আগৈলঝাড়ার ইউএনও গাজী তারেক সালমানের বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করেন। ওইদিন মামলা আমলে নিয়ে আদালতের বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজী তারিক সালমানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারির আদেশ দেন।  

এ মামলা দায়েরের পর সমালোচনার মুখে এক মাস আগে আগৈলঝাড়ার ইউএনও গাজী তারিক সালমানকে বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার পদে বদলি করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত