নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল, ২০২০ ০০:৩৪

পিপিই পরে ত্রাণ দিতে এলেন সাঈদ খোকন

ছবি: চ্যানেল টোয়েন্টিফোর

চিকিৎসকদের সুরক্ষা সরঞ্জাম (পিপিই) পরে ত্রাণ বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এনিয়ে প্রশ্ন করায় গণমাধ্যমকর্মীদের ওপর ক্ষোভ প্রকাশ করেন তিনি। পরে সবাইকে ত্রাণ না দিয়েই এক সময় স্থান ত্যাগ করেন ঢাকা দক্ষিণের এই মেয়র।

চ্যানেল টোয়েন্টিফোরের এক প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার বিকাল চারটায় রাজধানীর বংশালে এই ঘটনা ঘটে।

পিপিই পরার কারণ সাংবাদিকেরা জানতে চাইলে সাঈদ খোকন বলেন, আমি যদি অসুস্থ হয়ে পড়ি, তাহলে এই দেড় কোটি মানুষকে...আপনি বলেন আপনি কোন নেতাকে দেখেছেন? আমিই ছিলাম, আমিই রাস্তায় ছিলাম; জীবনের ঝুঁকি নিয়ে আমি রাস্তায় ছিলাম আছি, এবং আমি থাকব। আমি যদি আজকে অসুস্থ হয়ে পড়ি, আপনি কাকে নিয়ে আসবেন?

তিনি বলেন, আমার প্রটেকশন আমাকে নিতে হবে। আপনি কোয়েশ্চন করতে পারেন...লেট মি ফিনিশড! আমাকে বিব্রত করতে পারেন। বাট, বাস্তবতা আপনাকে বুঝতে হবে। বাস্তবতাটাকে আপনাকে মানতে হবে। আপনি মাস্ক পরেননি, ইটস ইওর রং, আপনার যেকোনো সময় ক্ষতি হয়ে যেতে পারে...

পরে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হলে শুধুমাত্র রিকশাচালকদের ত্রাণ দেওয়া হবে জানিয়ে স্থান ত্যাগ করেন তিনি।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার সময়ে পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্টের (পিপিই) যথেচ্ছ ব্যবহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশ করেন। প্রধানমন্ত্রী ৩১ মার্চ গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বলেন, পিপিই সবার জন্য না। যারা ডাক্তার, যারা করোনা রোগীদের সেবায় নিয়োজিত এবং নার্স শুধুমাত্র তারা পিপিই পরবেন। সবাই পিপিই পরতে গিয়ে যারা ডাক্তার উনারাই ঠিকমতো পিপিই পাচ্ছেন না। এখন থেকে পিপিই পরা কাউকে দেখলে তাকেই হাসপাতালে চিকিৎসা করার জন্যে পাঠানো হবে। কারণ এছাড়া তো এখন আর করার কিছুই নাই।

আপনার মন্তব্য

আলোচিত