সিলেটটুডে ডেস্ক

০৮ জুলাই, ২০২৩ ০৬:০৪

মেন্দির সঙ্গে সাক্ষাৎ: নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার আবেদন

মেন্দি এন সাফাদি ও নুরুল হক নুর। ছবি: সংগৃহীত

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলার আবেদন করেছেন মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুন।

শুক্রবার (৭ জুলাই) মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে শাহবাগ থানায় এ আবেদন দেওয়া হয়েছে।

শাহবাগ থানার ডিউটি অফিসার এসআই মো. আব্দুল্লাহ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে মুক্তিযুদ্ধ মঞ্চ একটি অভিযোগ দিয়েছে। তারা আবেদনটি পরীক্ষা-নিরীক্ষা করছেন। এখনও মামলা রজু হওয়ার সিদ্ধান্ত হয়নি।’

মুক্তিযুদ্ধ মঞ্চের অভিযোগে বলা হয়, দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে গণমাধ্যম ও সামাজিকমাধ্যমে ২০২৩ সালের ৩ জানুয়ারি দেখতে পাই, গণঅধিকার পরিষদ নামক রাজনৈতিক দলের সদস্য সচিব নুরুল হক নুর হজ করার কথা বলে বিদেশ সফরে গিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অস্বীকৃত ইসরায়েল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে বাংলাদেশের নির্বাচিত সরকার উৎখাতের দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে নুরুল হক নুরের ছবি ও তার স্বীকারোক্তিমূলক কথোপকথন ইতোমধ্যেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিকমাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

অভিযোগে আরও বলা হয়, নুরুল হক নুর রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন বিধায় দণ্ডবিধির ১২৪(ক), ১২০(খ) ও ৫০৬ ধারায় মামলা করা আবশ্যক।

এ বিষয়ে নুরুল হক নুর বলেন, ‘আমাকে নিয়ে যে ষড়যন্ত্র চলছে তারই অংশ হিসেবে এই মামলার আবেদন।’

এর আগে ৮ জানুয়ারি নুরের বিরুদ্ধে একই বিষয়ে শাহবাগ থানায় অভিযোগ করেন মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

আপনার মন্তব্য

আলোচিত