নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২০ ১২:৩৯

কামরানের মৃত্যুতে শোক জেলা আওয়ামী লীগের

সিলেটের সাবেক মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সিলেট জেলা আওয়ামী লীগ।

সোমবার (১৫ জুন) এক বিবৃতিতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান এক বিবৃতিতে বলেন, কামরানের মৃত্যুতে সিলেটবাসী আওয়ামী লীগের আরও একজন অভিভাবককে হারালো- যার ক্ষত কখনোই পূরণ হবার নয়।

তারা বলেন, ২০০৩ সালে সিলেট সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেন বদর উদ্দিন আহমদ কামরান। ওয়ান ইলেভেনের সময় দুইবার কারাবরণ করতে হয় এই নেতাকে। ২০০৮ সালে কারাগারে থাকা অবস্থায় নির্বাচনে লড়ে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন।

বিজ্ঞাপন

১৯৮৯ সালে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে সিলেটের আওয়ামী রাজনীতির শীর্ষ নেতৃত্বে আসেন বদর উদ্দিন আহমদ কামরান।

১৯৯২ সালে এবং ১৯৯৭ সালে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০২ সালে প্রথমবারের মত সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন কামরান। ২০০৫ এ সম্মেলনের মাধ্যমে এবং ২০১১ সালে গঠিত কমিটিতে মহানগর আওয়ামী লীগের পুনরায় সভাপতির দায়িত্ব পান। দীর্ঘ তিন দশক সিলেটের রাজনীতিতে নেতৃত্ব দিয়েছেন বদর উদ্দিন আহমদ কামরান।

নেতৃবৃন্দ সিলেটে আওয়ামী পরিবারে তৃণমূল নেতাকর্মীদের আস্থাভাজন হিসেবে বদর উদ্দিন কামরানের নাম উল্লেখ করে বলেন, তার মৃত্যুতে দল হারালো এক কর্মীবান্ধব নেতা।

নেতৃবৃন্দ শোকার্ত কামরানের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত