সংবাদ বিজ্ঞপ্তি

২৫ জুলাই, ২০২০ ২১:৫৭

মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের ৩৩তম এবং সিন্ডিকেটের ২৩তম সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ জুলাই) রাত ৮টায় একাডেমিক কাউন্সিল এবং রাত ৮টা ৫০ মিনিটে সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির কারণে সভা দুটি অনুষ্ঠিত হয় ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমে। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন।

সভায় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এমও রহমান চৌধুরী, উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বোর্ড অব ট্রাস্টিজ মনোনীত সদস্য এবং ভাষা ও সাহিত্যে একুশে পদকপ্রাপ্ত অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বোর্ড অব ট্রাস্টিজ মনোনীত সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও শিক্ষামন্ত্রণালয় মনোনীত সিন্ডিকেট সদস্য আহমদ শামীম আল রাজী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন মনোনীত সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মো. জহিরুল ইসলাম ও সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

সভার শুরুতে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরীর বাবা মুজিবুর রহমান চৌধুরী ও মা রুকিয়া খানম চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে লন্ডনে মৃত্যুবরণ করায় গভীর শোক প্রকাশ করা হয় এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করা হয়। সদস্যবৃন্দ বিশ্ববিদ্যালয় কার্যক্রম স্থায়ী ক্যাম্পাসে স্থানান্তর করার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিজ্ঞাপন

তারা কোভিড-১৯ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ডকে শৃঙ্খলার সাথে পরিচালনার জন্য ও বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে সর্বপ্রথম অনলাইন পদ্ধতিতে ক্লাস শুরু করার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। শিক্ষকবৃন্দকেও ধন্যবাদ ও শুভেচ্ছা জানানো হয়।

৩৩তম একাডেমিক কাউন্সিলের সভার কার্যসূচিতে ৩২তম একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তসমূহ অনুমোদন, করোনা পরিস্থিতির কারণে সামার টার্মের ক্যালেন্ডারে কিছু পরিবর্তন, বিভিন্ন বিভাগের পরীক্ষা কমিটি এবং শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের মেয়াদ বৃদ্ধির বিষয়ে অনুমোদন দেওয়া হয়।

এদিকে, ২৩তম সিন্ডিকেট সভার কার্যসূচিতে ২২তম সিন্ডিকেট সভা এবং ৩২তম একাডেমিক কাউন্সিলের সভার সিদ্ধান্তসমূহের অনুমোদন দেওয়া হয়। এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাদের নিয়োগ ও পদোন্নতি, বিভিন্ন বিভাগের শিক্ষকদের শিক্ষাছুটি পর্যালোচনা করে অনুমোদন দেওয়া হয়।

এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের বিভিন্ন ফি, বাসভাড়া, হোস্টেল ভাড়া ও বিলম্ব ফি মওকুফ এবং ভর্তি ফি, টার্ম ফি ও মাসিক ফিতে ২৫ ভাগ ছাড় প্রদান করায় উভয় সভায় বিশ্ববিদ্যালয় নীতিনির্ধারকদের প্রশংসা করা হয় এবং সভায় এসব সিদ্ধান্ত অনুমোদিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত