সংবাদ বিজ্ঞপ্তি

২৯ জুলাই, ২০২০ ২৩:৫৪

ওয়াটার লিলি রোটারী ক্লাবের বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ

রোটারী ক্লাব অব সিলেট ওয়াটার লিলি গার্ডেনের পক্ষ থেকে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ করা হয়েছে। সিলেট সদর উপজেলার দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার (২৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় এক অনুষ্ঠানের মাধ্যমে বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলার ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি সভাপতি অ্যাডভোকেট আফছর আহমদ।

বৃক্ষরোপণ ও মাস্ক বিতরণের পূর্বে স্বাস্থ্য সচেতনতা ও সামাজিক দূরত্ব মেনে চলা বিষয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে  রোটারি ক্লাব অব সিলেট ওয়াটার লিলি গার্ডেনের প্রেসিডেন্ট রোটারিয়ান সিদ্দিকা আক্তার চৌধুরীর সভাপতিত্বে এবং ক্লাবের চার্টার প্রেসিডেন্ট ও দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা সদস্য রোটারিয়ান সাহিদা খাতুন তালুকদারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ, ক্লাবের ভাইস প্রেসিডেন্ট রোটারিয়ান রওশনারা আক্তার শিল্পী, কোষাধ্যক্ষ রোটারিয়ান তাসলিমা ইউসুফ রাজনা, এসএমসি সদস্য মো. মঈন উদ্দিন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শরীফ আহমদ, অথৈ আহমদ, করিম মিয়া, মিনার মিয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আফছর আহমদ বলেন, কোভিড- ১৯ সারা বিশে^ মহামারি হিসেবে দেখা দিয়েছে। তবে আমাদের দেশে সরকারের সার্বিক সহযোগিতায় আমরা এই রোগের বিস্তার রোধে কাজ করে যাচ্ছি। বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতন হতে হবে। পাশাপাশি পরিবেশ রক্ষা ও সুন্দর করার জন্য আমাদেরকে বৃক্ষরোপণ করতে হবে।

প্রধান শিক্ষক সঞ্জয় কুমার নাথ ওয়াটার লিলি রোটারী ক্লাবের মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, এরকম সমাজসেবামূলক কাজ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সচেতনতা সৃষ্টি করবে।
উল্লেখ্য, রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক ৩২৮২ বাংলাদেশ-এর আইপিডিজি লে. কর্নেল (অব.) এম. আতাউর রহমান পীর-এর সৌজন্যে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। অপরদিকে রোটারি ক্লাব অব সিলেট ওয়াটার লিলির গার্ডেন-এর পক্ষ থেকে ৫০টি ফুল ও ৫০টি ফলদ চারা লাগানো হয়।

আপনার মন্তব্য

আলোচিত