সিলেটটুডে ডেস্ক

০১ জানুয়ারি, ২০২২ ১৭:১৪

ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ

সিলেটের বিয়ানীবাজারের ব্রাহ্মণগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ সম্পন্ন হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) সকালে করোনাকালিন স্বাস্থ্যবিধি মেনে এ বই বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়।

বই বিতরণের আগে বিদ্যালয়ে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে তাদেরকে করোনাকালিন স্বাস্থ্যবিধি সম্পর্কে অবগত করা হয়, এবং সরকার নির্দেশিত সূচি অনুযায়ী পাঠক্রম পরিচালনার কথা জানানো হয়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভিভাবক কবির আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান, সহকারী শিক্ষক রেবেকা সুলতানা, সহকারী শিক্ষক নুরুন নাহারসহ শিক্ষার্থী ও অভিভাবকেরা।

উল্লেখ্য, ২০১২ সাল থেকে বর্তমান সরকার আনুষ্ঠানিকভাবে বই বিতরণ উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছে। এই কার্যক্রমের ধারাবাহিকতায় সারাদেশে একযোগে বছরের প্রথম দিন ১ জানুয়ারি শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে বই বিতরণ উদযাপিত হয়ে আসছে।

এবারের শিক্ষাবর্ষে ৪ কোটি ১৭ লাখ ২৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থীর মাঝে ৩৪ কোটি ৭০ লাখ ২২ হাজার ১৩০ কপি পাঠ্যপুস্তক বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত