সংবাদ বিজ্ঞপ্তি

১৩ আগস্ট, ২০১৭ ১৪:২৬

সিলেটের ডাক খুলে দেওয়ার দাবিতে স্মারকলিপি

বন্ধ হয়ে যাওয়া সিলেটের স্থানীয় পত্রিকা দৈনিক সিলেটের ডাক পত্রিকা খুলে দেয়ার দাবিতে সিলেট বিভাগ জনস্বার্থ সংরক্ষণ পরিষদ সিলেটের জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে।

রোববার (১৩ আগস্ট) সংগঠনটির কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি রাজিউল ইসলাম তালুকদার রাজুর নেতৃত্বে সিলেটের জেলা প্রশাসককে এ স্মারকলিপি দেওয়া হয়। এ সময় জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদুর রহমান জুনু, উপদেষ্টামণ্ডলীর সদস্য দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম.এ হান্নান, কলামিস্ট মনির উদ্দিন মাষ্টার, আলহাজ সুরুজ আলী, আখলাক আহমদ চৌধুরী, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, মুক্তিযোদ্ধা ইসরাইল মিয়া, এডভোকেট মামুন রশিদ, এডভোকেট নুরুল ইসলাম, মামুন আহমদ, ক্বারি শেখ মো. আল আমিন সংগ্রামী, আফসার আহমদ, মাসদুর রহমান চৌধুরী, সাংবাদিক নজরুল ইসলাম, আব্দুল বাছিত মজাহিদ, মকন মিয়া, আজরাফ আহমদ চৌধুরী টিপু, মুমিনুর রহমান চৌধুরী, আহামদ আল মাহমুদ টিপু, নজরুল ইসলাম চুন্নু, ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম তালুকদার, শফিকুর রহমান, সোহেল আহমদ, জামান চৌধুরী সাকিল, মুহিবুর রহমান তালুকদার, আলাউদ্দীন সওদাগর, মুমিনুর রহমান তালুকদার, কায়ছার আহমদ সহ পরিষদের নেতৃবৃন্দ।

স্মারকলিপিতে বলা হয়, সিলেট বিভাগের জনপ্রিয় প্রাচীন পত্রিকা দৈনিক সিলেটের ডাক দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গুরুত্বপূর্ণ নিরপেক্ষ সংবাদ প্রচার করে আসছিল। কিন্তু প্রকাশকের উপর মামলা থাকায় পত্রিকাটি বন্ধ করে দেওয়া হয়েছে। এতে সিলেট বিভাগের দেড় কোটি পাঠক দৈনিক সিলেটের ডাক পড়া থেকে বঞ্চিত হয়েছেন। এই পত্রিকার সাথে ব্যবসায়ী, সাহিত্যিক, সাংবাদিক, শ্রমিক সহ বিভিন্ন পেশার মানুষ জড়িত ছিলেন। পত্রিকাটি বন্ধ হওয়ায় অত্র অঞ্চলে প্রায় ১৫০০ লোক কর্মসংস্থান হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

স্মারকলিপিতে আরও বলা হয়, কোন ব্যক্তির উপর মামলা হলে তা দেখবে আদালত। কিন্তু পত্রিকাটি বন্ধ করা মোটেই সমীচীন হয়নি। দৈনিক সিলেটের ডাক সরকারের তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে জেলা প্রশাসক মহোদয়ের এখতিয়ারভুক্ত। জনস্বার্থে পত্রিকাটি পুনরায় প্রকাশ করার জন্য জেলা প্রশাসক ও সরকারের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি। যদিও প্রকাশকের ত্রুটি ছিল কিন্তু সিলেটের দেড় কোটি মানুষের স্বার্থে পত্রিকাটি চালু রেখে সার্বিক বিবেচনা করে সংশোধনের জন্য ছয় মাসের একটি নোটিশ দেওয়া যেতো। এইভাবে বন্ধ করাটা মোটেই সমীচীন হয়নি।

একজন মানুষের কারণে দেড় কোটি পাঠকের কষ্ট হতে পারেনা বলেও উল্লেখ করা হয় স্মারকলিপিতে।

জনস্বার্থে জনগণের যেকোনো প্রতিষ্ঠান বন্ধ করা বা যে কোন মানুষের ক্ষতি হলে সিলেট বিভাগ জনস্বার্থ সংরক্ষণ পরিষদ সিলেট বিভাগের স্বার্থে যেকোনো পদক্ষেপ নিতে প্রস্তুত রয়েছে। কারণ এই সংগঠন মানুষের সেবায় নিয়োজিত। জনস্বার্থে অবিলম্বে দৈনিক সিলেটের ডাক প্রকাশে অনুমতি প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের নিকট জোর দাবি জানান সিলেট বিভাগ জনস্বার্থ সংরক্ষণ পরিষদ।

আপনার মন্তব্য

আলোচিত