সংবাদ বিজ্ঞপ্তি

১৭ সেপ্টেম্বর, ২০১৭ ০১:৫৯

মিয়ানমারে গণহত্যার প্রতিবাদে রাখালগঞ্জ দারুল কুরআন ফাযিল মাদরাসার মানববন্ধন

দক্ষিণ সুরমা উপজেলার দাউদপুর ইউনিয়নের রাখালগঞ্জ দারুল কুরআন ফাযিল মাদরাসার উদ্যোগে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের উপর সেনাবাহিনীর নির্মম নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবীতে এক বিশাল মানববন্ধন শনিবার বাদ জোহর মাদরাসার সামনে অনুষ্ঠিত হয়।

রাখালগঞ্জ দারুল কুরআন ফাযিল মাদরাসার ভারপ্রাপ্ত  প্রিন্সিপাল মাওলানা মর্তুজা হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং মাদরাসার ছাত্র সংসদের ভিপি হাফিজ মো. জাহিদুর রহমান ও শিক্ষা-সাংস্কৃতিক সম্পাদক হাফিজ শামছুল হক লিমনের যৌথ পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মো. ইমাদ উদ্দিন নিসারী।

বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিং বডির সদস্য হাফিজ নুরুল ইসলাম, আরবি প্রভাষক মাওলানা কামরুল ইসলাম, রেঙ্গা আশুগঞ্জ দাখিল মাদরাসা সিকন্দরপুরের শিক্ষক মাওলানা শহিদুল হক, রাখালগঞ্জ কে.সি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা নোমান আহমদ, মাওলানা আলীম উদ্দিন, আবুল হোসেন, তরুণ সমাজকর্মী শফি আহমদ, আল ইসলাহ নেতা আব্দুর রহিম চৌধুরী রিপন, গোলাপগঞ্জ উপজেলা তালামিযের সাবেক সভাপতি হাফিজ আব্দুল হাসিব লিটন, তালামিয নেতা সোহেল আহমদ, ছাত্র সংসদের সাধারণ সম্পাদক হাফিজ বদরুল ইসলাম, সদস্য মিজানুর রহমান, ছাত্র রবিউল ইসলাম প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন ছাত্র সংসদের অফিস সম্পাদক হাফিজ আশরাফ আহমদ। এছাড়াও ইলাগঞ্জের হিফজুল কুরআন মাদরাসা ও রাখালগঞ্জ কে.সি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধনে অংশগ্রহণ করেন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র সংসদের প্রচার সম্পাদক আকমল হোসেন। ইসলামী সংগীত পরিবেশন করেন ছাত্র জাবের আহমদ।
 
মানববন্ধনে বক্তারা রোহিঙ্গা মুসলিম শিশু, নারী-পুরুষদের মিয়ানমারের সেনাবাহিনী কর্তৃক গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, রাখাইনে মুসলিম গণহত্যা সভ্য জগতের কোন মানুষ মেনে নিতে পারে না। এই হত্যাযজ্ঞ বন্ধ না হলে তৌহিদী জনতা, যুব সমাজ ঐক্যবদ্ধ হয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বক্তারা জাতিসংঘ, ওআইসি ও ইউরোপীয় ইউনিয়নকে মিয়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার আহবান জানান।

বক্তারা শরণার্থী রোহিঙ্গাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখতে যাওয়া ও তাদের প্রতি সহমর্মিতা প্রকাশ ও সার্বিক সহযোগিতার আশ্বাস দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত