সংবাদ বিজ্ঞপ্তি

৩০ সেপ্টেম্বর, ২০১৭ ০৩:১৩

রোহিঙ্গা ক্যাম্পে তালামীযের ২৫ হাজার পিস কাপড় বিতরণ

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পগুলোতে কাপড় বিতরণ করেছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া।

গত ২৫ সেপ্টেম্বর সোমবার প্রথম দিনে সেনাবাহিনীর সহযোগিতায় প্রায় পঁচিশ হাজার পিস কাপড় বিতরণ করা হয়।

সকল ত্রাণ কার্যক্রম সেনা নিয়ন্ত্রিত হওয়ায় এর পর থেকে শুক্রবার পর্যন্ত তিন ট্রাক কাপড় বিতরণের জন্য সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। আরও দুটি কাভার্ড ভ্যান উখিয়ার পথে রয়েছে বলে তালামীযের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এদিকে গত ১২ সেপ্টেম্বর কক্সবাজারে ত্রাণ বিতরণকালে রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে সিলেটে কাপড় সংগ্রহ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরী। দু'দিনব্যাপী কর্মসূচিতে তালামীযে ইসলামিয়ার কর্মীরা সংগৃহীত কাপড় সিলেট সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসায় জমা করা হয়। সেখানে ২শতাধিক কর্মীর স্বেচ্ছাশ্রমে দু'সপ্তাহে সকল কাপড় বাছাই ও প্যাকেটিং করা হয়। বাছাইকৃত ব্যবহার অনুপযোগী নিম্নমানের কাপড় ও রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে জিন্স প্যান্টের চাহিদা না থাকায় এধরণের কাপড়গুলো বিক্রি করে রোহিঙ্গা শরণার্থীদের কল্যাণে ব্যয় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

কেন্দ্রীয় সভাপতি রেদওয়ান আহমদ চৌধুরীর নেতৃত্বে গত ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া কাপড় বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন তালামীযের সাবেক সভাপতি হাফিয নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, মাওলানা ফখরুল ইসলাম, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুহিবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক হুমায়ুনুর রহমান লেখন, সাংগঠনিক সম্পাদক আখতার হোসাইন জাহেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজ কাওছার আহমদ। এছাড়া স্থানীয় নেতৃবৃন্দসহ ঢাকা মহানগরী, সিলেট মহানগর, পূর্ব ও পশ্চিম জেলা,মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও কুমিল্লা জেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত