সংবাদ বিজ্ঞপ্তি

২৯ অক্টোবর, ২০১৭ ০০:০০

সিলেটে ‘স্মার্ট স্টাডি অস্ট্রেলিয়া’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার বিচারে বর্তমানে অস্ট্রেলিয়া হলো সবচেয়ে জনপ্রিয় দেশ। তাই উচ্চশিক্ষার জন্য পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে পাল্লা দিয়ে অস্ট্রেলিয়া যেতে ব্যাপকভাবে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীরাও। বলতে গেলে এমন কোনো দেশ নেই যে দেশের  শিক্ষার্থীরা উচ্চশিক্ষার জন্যে  অস্ট্রেলিয়াতে যেতে আগ্রহী নয়।

এ লক্ষ্যকে সামনে রেখে অস্ট্রেলিয়ায় স্টাডি, ভিজিট ও মাইগ্রেশন সাপোর্ট সহজতর করার লক্ষ্যে বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো অস্ট্রেলিয়ার অন্যতম উচ্চশিক্ষা পরামর্শ সেন্টার ‘স্মার্ট স্টাডি অস্ট্রেলিয়া’।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ আল হামরা শপিং সিটির সপ্তম তলায় উদ্বোধন করেন প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক রাজীব আহমেদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এসময় নির্বাহী পরিচালক রাজীব আহমেদ জানান, আধুনিক বিশ্বে অস্ট্রেলিয়া একটি উন্নত দেশ। এদেশের অনেকেই যোগ্যতা থাকা স্বত্বেও আবেদনের সঠিক নিয়ম না জানায় সেদেশের ভিসা পাচ্ছেন না। একই কারণে সেদেশের ভালো কলেজ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেন না। এসব সমস্যা সমাধানের লক্ষেই কাজ করবে ‘স্মার্ট স্টাডি অস্ট্রেলিয়া’।

তিনি আরো বলেন, সিলেটে এখন থেকে এ প্রতিষ্ঠানের মাধ্যমে স্টুডেন্ট ভিসা, মাইগ্রেশন ভিসা ও ভিজিট ভিসা এর যাবতীয় কাজ করা সহজেই করা যাবে। স্টুডেন্ট ভিসার ক্ষেত্রে ব্যাচেলর অব অনার্স/মাস্টার্স যে কোন বিশ্ববিদ্যালয় থেকে। এছাড়া সকল ফাইল সরাসরি অস্ট্রেলিয়ান রেজিস্টার্ড কনসালটেন্ট  দ্বারা প্রসেসিং করা হবে।

এছাড়া যেকোনো তথ্য এই ব্রাঞ্চ অফিস এ যোগাযোগ করে জানা যাবে।




আপনার মন্তব্য

আলোচিত