জামালগঞ্জ প্রতিনিধি

১২ নভেম্বর, ২০১৭ ২০:২৬

জামালগঞ্জে বিএনপি’র র‌্যালী ও আলোচনা সভা

“চেতনায় ৭ নভেম্বর, বিশ্বাসে জিয়া” এই শ্লোগানকে সামনে রেখে ব্যাপক উচ্ছ্বাস আর আনন্দ ঘন পরিবেশে সুনামগঞ্জের জামালগঞ্জে বিএনপির র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ নভেম্বর) দুপুরে উপজেলার শিক্ষক মিলনায়তনে উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সিনিয়র নেতা মো: সিরাজ মিয়া।

জামালগঞ্জ কলেজ শাখার ছাত্রদল নেতা কয়েছ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির সিনিয়র নেতা শফিকুর রহমান, মোহাম্মদ আলী, শাহ্ মো: শাহজাহান মিয়া, নূর মিঞা, জুরফিকার চৌধুরী রানা, গোলাম সারুয়ার, মাসুক মিয়া, জয়নাল আবেদীন।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, যুব নেতা হাছিন তালুকদার, আখতারুজ্জামান তালুকাদর, ছাত্র নেতা মোনায়েম হোসেন, নাদিম মাহমুদ, আলমগীর কবীর, রবিন, ইফতেখার চৌ:, আল আমীন, রাহুল, আবুহানিফ, কয়েছ প্রমুখ। সেসময় সেখানে উপজেলা বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিকদল ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা তাদের বক্তৃতায় বলেন, ১৯৭৫ সালে ৭ নভেম্বর এই দিনে সিপাহী জনতা এক সাথে মিলে বাংলাদেশর স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় জিয়াউর রহমানের বলিষ্ঠ ভূমিকার কারণেই দেশ কে এক নীল নক্সা থেকে রক্ষা করেন। ৩৮ বছর পূর্বে আ’লীগের বাকশালী একদলীয় শাসন ব্যবস্থা থেকে বাংলার মানুষকে মুক্ত করতে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সুস্থ ধারার রাজনীতির সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) সৃষ্টি করেছিলেন। তার নিজ হাতে গড়া এ দেশের মাটি ও মানুষের প্রাণের সংগঠন বিএনপিকে এই জালিম সরকার ধ্বংস করার চেষ্টা করছে। বর্তমান সরকার গণতন্ত্রকে হরণ করে মানুষের বাক স্বাধীনতা কেড়ে নিতে চাইছে। এই সরকার বিনা কারণে বিএনপির নেতা কর্মী ও সমর্থক সহ সাধারণ জনগনকে মিথ্যা মামলার আসামী করে জেলে পাঠাচ্ছে। আওয়ামীলীগের কাছে দেশ, মানুষ, স্বাধীনতা ও সার্বভৌমত্ব নিরাপদ নেই। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিএনপির সরকারের বিকল্প নেই।

বক্তারা আরো বলেন নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিয়ে জনমত যাচাই এর আহবান জানান। দেশ নেত্রী তিন বারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র উপর মিথ্যা রাজনৈতিক হয়রানীমুলক মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। তারেক রহমান সহ সকল বিএনপির নেতা কর্মীকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি প্রদানের আহবান জানান।

আলোচনা শেষে এক বর্ণাঢ্য র‌্যালী জামালগঞ্জ উপজেলার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

আপনার মন্তব্য

আলোচিত