সংবাদ বিজ্ঞপ্তি

২৭ নভেম্বর, ২০১৭ ১৫:০০

৭ই মার্চের ভাষণ স্বীকৃতি পাওয়ায় নর্থ ইস্ট ইউনিভার্সিটির আনন্দ শোভাযাত্রা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টারে’ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি লাভ করায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার আয়োজন করে।

সোমবার (২৭ নভেম্বর) সকাল ১০ঘটিকায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর তেলিহাওরস্থ ক্যাম্পাস থেকে এই শোভাযাত্রা নগরীর প্রধান প্রধান বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এসে শেষ হয়।

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর নেতৃত্বে উক্ত আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন প্রফেসর ডাঃ রঞ্জিত কুমার দে, প্রফেসর ড. তোফায়েল আহমদ, রেজিস্ট্রার সৈয়দ গোলাম কিবরিয়া, সহযোগী অধ্যাপক আহসান হাবিব, মোঃ তানভীর আহমেদ চৌধুরী, আবুল হাসনাত ইবনে আবেদীন, সহকারী অধ্যাপক শামসুল কবীর, রথীন্দ্র চন্দ্র গোপসহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

আনন্দ শোভাযাত্রা শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণের এই আন্তর্জাতিক স্বীকৃতিতে আমরা স্বাধীন বাঙালী জাতি হিসেবে বিশেষ মর্যাদার অধিকারী হলাম যা আমাদের আনন্দের ও গৌরবের তাই আমাদের এই আনন্দ প্রকাশের জন্যই আনন্দ শোভাযাত্রা।

এদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণের জন্য আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত