গোলাপগঞ্জ প্রতিনিধি

১৪ মার্চ, ২০২০ ২৩:৩৫

গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকে'র বৃত্তি বিতরণ অনুষ্ঠিত

গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বৃত্তি বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ মার্চ) সকাল ১১টায় লক্ষ্মীপাশা ইউনিয়নের মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ বৃত্তি বিতরণ অনুষ্ঠিত হয়।

গোলাপগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকের সভাপতি আলতাফ হোসেন বাইছের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুস্তাফিজুর রহমান চৌধুরী রুহুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মুর্শেদ আহমদ চৌধুরী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা ক্ষেত্রে অনেক পরিবর্তন এসেছে। আর এই পরিবর্তন সরকারের একার পক্ষে সম্ভব হয়নি। বরং সকলের সহযোগিতায় এটা সম্ভব হয়েছে। এই সহযোগিতা অব্যাহত থাকলে আমাদের দেশ শিক্ষা ক্ষেত্রে আরও অনেক দূর এগিয়ে যাবে।

প্রধান অতিথি আরও বলেন, প্রবাসীরা এদেশের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। তাদের কষ্টার্জিত টাকা এদেশের বিভিন্ন উন্নয়নে কাজে লাগছে। তিনি প্রবাসীদের এমন কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, উপজেলা এডুকেশন ট্রাস্ট ইউকে শিক্ষা উন্নয়নে দীর্ঘ ২২ বছর ধরে কাজ করে যাচ্ছে। তিনি তাদের এই কাজ অব্যাহত থাকার আহবান জানান।

প্রধান বক্তার বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম শোয়েব, গোলাপগঞ্জ সরকারি এমসি একাডেমি স্কুল ও কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মনসুর আহমদ চৌধুরী, এডুকেশন ট্রাস্ট ইউকের কোষাধ্যক্ষ জবরুল ইসলাম লনি, মেম্বারশিপ সেক্রেটারি নুনু মো. শেখ, রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্নিং বডির সভাপতি মিজানুর রহমান চৌধুরী রিংকু।

আব্দুর রহিম চৌধুরী রিপনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন লক্ষ্মীপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদ আহমদ, ট্রাস্টি ফয়জুর রহমান চৌধুরী, মুরাদিয়া ছবুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, ট্রাস্টি সিরাজুল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বুধবারী বাজার ইউপির চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামাল, বিশিষ্ট রাজনীতিবিদ এমরান আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারি জাহিদ উদ্দিন, সৃজনীর বিদ্যাপীঠের প্রধান শিক্ষক তোফায়েল আহমদ চৌধুরী, মোহাম্মদ আলী, শাহজাহান আহমদ টিপু, সাদিকুর রহমান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ৩৮টি মাধ্যমিক স্কুলের ৪শতাধিক শিক্ষার্থীর মধ্যে বৃত্তি বিতরণ ও ৭টি মাদ্রাসায় অনুদান প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত