সিলেটটুডে ডেস্ক

২২ এপ্রিল, ২০২০ ২১:১৭

করোনাকালে বেসরকারি সংগঠন ও এনজিওর সমন্বয়ের দাবি

বেসরকারি সংস্থাগুলির নবগঠিত ফোরাম ❛করোনা মোকাবেলায় আমরা, বাংলাদেশ❜ করোনাভাইরাস প্রাদুর্ভাবের ফলে সৃষ্ট সংকট মোকাবেলায় বেসরকারি সংগঠন ও এনজিওগুলোর সঙ্গে সমন্বয় চেয়েছে।

ফোরামের আহবায়ক কবি ও সংগঠক নীলসাধু বলেন, করোনার প্রাদুর্ভাব মানুষকে স্বাস্থ্য ও অর্থনীতিতে সুদূরপ্রসারী প্রভাব ফেলবে বলে মনে করছি আমরা। আমাদের ফোরামের সদস্য সংস্থাগুলোর তৃণমূল পর্যায় পর্যন্ত উপস্থিতি রয়েছে। তাই এই দুর্যোগ মোকাবেলায় আমরা সরকারের সংশ্লিষ্ট সকলের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই।

গত ২০ এপ্রিল এক অনলাইনে সবভায় মিলিত হয়ে সামাজিক স্বেচ্ছাসেবী সংস্থা 'এক রঙ্গা এক ঘুড়ি'র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক নীলসাধুকে কনভেনর ও ঢাকা আহছানিয়া মিশন প্রতিনিধি শেখ মহব্বত হোসেনকে সদস্য সচিব করে "করোনা মোকাবেলায় আমরা, বাংলাদেশ" ফোরামের ৭ সদস্য বিশিষ্ট কনভেনর কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন মারুফ রুমি মমতাজ, কান্ট্রি কোঅর্ডিনেটর, কেএনএইচ জার্মানি; মাহফুজ রাসেল, নির্বাহী পরিচালক, চেইঞ্জ দ্য লাইভস; মিথুন দাস কাব্য, প্রতিষ্ঠাতা, আলোকিত শিশু; এম আফতাবউজ্জামান, নির্বাহী পরিচালক, আপন ফাউন্ডেশন; ও নুসরাত একা, কো ফাউন্ডার, হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা।

বিজ্ঞাপন

নবগঠিত ফোরামের সাথে যুক্ত হয়েছে ২৩টি দেশি ও বিদেশী সংস্থা। সদস্য সংস্থাগুলো নিজেদের কার্যক্রম পরিচালনার পাশাপাশি ফোরামের অধীন কার্যক্রমে সহায়তা দিয়ে যাচ্ছে। সদস্য সংস্থা সমূহ হচ্ছে - এক রঙ্গা এক ঘুড়ি, ঢাকা আহছানিয়া মিশন, লিডো, হাসিমুখ সমাজ কল্যাণ সংস্থা, স্ট্রীট চিলড্রেন এক্টিভিস্টস নেটওয়ার্ক, স্ক্যান বাংলাদেশ, আপন ফাউন্ডেশন, চেইঞ্জ দ্যা লাইভস, হেল্পিং হ্যান্ডস বিডি, জনসেবা, ফাপা বাংলাদেশ, অগ্রযাত্রা, আলোকিত শিশু, নব উত্থান-সিলেট, একতা সংসদ-কুড়িগ্রাম, সায়েন্স ফোরাম ২১-জাপান, বাংলাদেশের ইয়ুথ ইনিশিয়েটিভ, টিম ভলান্টিয়ার-পঞ্চগড়, সোসাইটি ফর আন্ডারপ্রিভিলিজেড ফ্যামিলিস (এসইউএফ), খাতা কলম ফাউন্ডেশন-ব্রাহ্মণবাড়িয়া, জিরো টিম-যশোর, গোল্ডেন স্ট্রীট বয়েজ, আবির্ভাব ফাউন্ডেশন ও সমগীত।

আপনার মন্তব্য

আলোচিত