সংবাদ বিজ্ঞপ্তি

২৪ এপ্রিল, ২০২০ ০১:৫৭

হাওর এলাকায় মাস্ক, সাবান ও ড্রাম বিতরণ ও টেলিমেডিসিন সেবা চালু

হাওরে ধান কাটার শ্রমিকদের মাঝে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক সংগঠন পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার পক্ষ থেকে তাহিরপুর উপজেলার শনির হাওর টাংগুয়ার হাওর ও মাটিয়ান হাওরের শ্রমিকদের বিনামূল্যে ফেস মাস্ক, সাবান ও ড্রাম বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শনির হাওর পাড়ে এ কর্মসূচির উদ্বোধন করেন তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনাসিন্দু চৌধুরী বাবুল ও তাহিরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা বীজেন ব্যানার্জি।

এসময় উপস্থিত ধান কাটার শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। একই সাথে ধান কাটার শ্রমিকদের বারবার হাত ধোয়ার সুবিধার্থে কয়েকটি ওয়াস পয়েন্টের জন্য শ্রমিকদের মাঝে পানির ড্রাম ও সাবান বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, জনতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোদাসসির আলম, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সদস্য রাসেল আহমদ, বাবলু তালুকদার, স্বেচ্ছাসেবক শেখ আলম, সাবজল আহমেদ, আশরাফুজ্জামান মনি প্রমুখ।

উল্লেখ্য, সংগঠনের পক্ষ থেকে প্রথম দফায় বিশটি ওয়াস পয়েন্টের জন্য বিশটি পানির ড্রাম, আশিটি সাবান এবং এক হাজার ফেস মাস্ক বিতরণ করা হচ্ছে। তাহিরপুরের শনির হাওর মাটিয়ান হাওর ও টাংগুয়ার হাওড়ের ধান কাটার শ্রমিকদের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এসব কার্যক্রমে সহযোগিতা করে উন্নয়ন সংগঠন এএলআরডি।

বিজ্ঞাপন

এছাড়া সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার সারাদিন মাইকিং করে কৃষকদের মাঝে সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হয়। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা হাওরের কৃষকদের মাঝে কোনো সংক্রমণ রোধে টেলিমেডিসিন সার্ভিস চালু করেছে। ৯ জন বিশেষজ্ঞ ডাক্তারের মোবাইল নাম্বার বিভিন্ন ব্যানারে টানিয়ে দেওয়া হয়েছে। রোগীরা এসব নাম্বারে ফোন করে চিকিৎসা সেবা নিতে পারবেন। সংগঠনের পক্ষ থেকে কিছু বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন, অন্যান্য বছরের চেয়ে এ বছর হাওরের ফসল সঠিকভাবে উত্তোলন করা অধিক গুরুত্বপূর্ণ। সঠিকভাবে ফসল উত্তোলন করতে হলে হাওর এলাকায় করোনার সংক্রমণ রোধ করতে হবে। আমরা আশা করি আমাদের এই সেবাগুলো গ্রহণ করলে হাওর এলাকার কৃষক, শ্রমিক সর্বস্তরের জনগণ উপকৃত হবেন।

আপনার মন্তব্য

আলোচিত