স্পোর্টস ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৫ ২৩:৩৬

ঢাকাকে আবারও হারাল রংপুর রাইডার্স

পরপর তিন ম্যাচ হেরে সেমিফাইনালের আগেই বিপিএল থেকে ছিটকে পড়ার আশঙ্কায় এবার ঢাকা ডায়নামাইটস। রোববার দিনের দ্বিতীয় ম্যাচে তারা রংপুর রাইডার্সের বিপক্ষে হেরেছে ৬ উইকেটের বিশাল ব্যবধানে। প্রথম পর্বেও তারা একই দলের কাছে হেরেছিল।

টস জিতে শুরুতে ব্যাট করে ৭ উইকেটে ১৩৫ রান করে ঢাকা। জবাবে ১০ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর রাইডার্স।

৭ ম্যাচে ঢাকার পয়েন্ট ৬। তবে হারে ক্রমেই চাপ তৈরি হচ্ছে দলটির উপর। অপরদিকে এই জয়ে রংপুর রাইডার্স ৮ ম্যাচে ১০ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে বেশ নিরাপদ অবস্থানেই রয়েছে। আর একটি ম্যাচ জিতলেই শেষ চারে থাকা নিশ্চিত হয়ে যাবে সাকিবদের।

লক্ষ্য তাড়া করতে নেমে অনেকটা সাবলীলভাবেই ব্যাট করেছে রংপুর। যদিও অধিনায়ক সাকিব (৮) দুই অঙ্ক ছুতে পারেনি। ওপেনিংয়ে সৌম্য সরকার ও লেন্ডল সিমন্স ৩৮ রানের জুটি গড়েন। হঠাৎ করেই আবুল হাসান রাজুর বলে স্বল্প সময়ে ‍দুই ওপেনার আউট হয়ে যান। এর আগে সৌম্য ২৭ বল থেকে ২১ ও সিমন্স ২২ বলে ১৮ রান করেন।

দলীয় ৭৪ রানে মুস্তাফিজের বলে তার হাতেই ধরা পড়েন সাকিব। পরে ড্যারেন স্যামি (২৩) বিপিএলে প্রথম ম্যাচে খেলতে নামা মোহাম্মদ ইরফানের বলে আউট হন। লক্ষ্যে পৌঁছুতে রংপুরকে আর কোনো উইকেট হারাতে হয়নি। জহুরুল ইসলাম ২৬ বলে ৪টি চারের মারে ৩৫ ও থিসারা পেরেরা ৮ বলে ৮ রান অপরাজিত থাকেন। ঢাকার বোলারদের মধ্যে আবুল হাসান ২৫ রানে বিনিময়ে দুটি উইকেট নেন। এছাড়া ইরফান ২২ রানে ও মুস্তাফিজ ৫ রানে একটি উইকেট নেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই রান আউট হয়ে ফিরে যান ঢাকার ওপেনার সাদমান ইসলাম। ২০ বলে ১৬ রান করা সাদমানকে রান আউট করেন সৌম্য সরকার। দলীয় রান তখন ১৯। এর কিছুক্ষণ পর বিদায় নেন আরেক ওপেনার শামসুর রহমানও। দলীয় ৩৫ রানের মাথায় সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউর শিকার তিনি। সাত বলে ৪ রান করেন শামসুর।

পরে একে এক সাজঘরে ফেরেন সৈকত আলী (১৮), কুমার সাঙ্গাকারা (২৯), নাসির হোসেন (৩০), রায়ান টেন ডেসকাট (৬) ও মোসাদ্দেক হোসেন (১৩)। রংপুরের হয়ে দুটি উইকেট নেন আরাফাত সানি। সাকিব আল হাসান ও ড্যারেন সামি নেন একটি করে উইকেট।

আপনার মন্তব্য

আলোচিত