স্পোর্টস ডেস্ক

১১ অক্টোবর, ২০২৩ ১৩:৩২

বড় হারের পর জরিমানাও গুনতে হচ্ছে বাংলাদেশকে

ধর্মশালায় মুদ্রার উল্টোপিঠ দেখল বাংলাদেশ। ইংলিশদের বিপক্ষে ১৩৭ রানে হারের পর দুঃসংবাদ পেলো পুরো দল। স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফি’র ৫ শতাংশ জরিমানা গুনতে হচ্ছে সাকিব-মুশফিকদের।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বাংলাদেশের বোলারদের এদিন সময়টা মোটেও ভালো কাটেনি। ইংলিশ ব্যাটারদের তোপের মুখে পড়তে হয়েছে বাংলাদেশের বোলারদের। ৪১টি চার ছাড়াও ৭টি ছক্কা হজম করেছে তাসকিন-মোস্তাফিজ-মিরাজরা। অনেক বেশি বাউন্ডারি হওয়ায় সময়ও লেগেছে বেশি। ম্যাচের শেষ দিকে তাসকিনের ওভার থাকলেও অধিনায়ক সাকিব আল হাসান তাকে ব্যবহার করেননি সময় বেশি লাগবে বলে। তবুও শেষ রক্ষা হয়নি। শেখ মেহেদী হাসানকে দিয়ে টানা বোলিং করিয়েও কোনও লাভ হয়নি। নির্ধারিত সময়ে ১ ওভার কম করায় বাংলাদেশ দলকে জরিমানা গুনতে হয়েছে।

নির্দিষ্ট সময়ের চেয়ে বেশি সময় ব্যবহার করে ওভার শেষ করায় আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২২ ভঙ্গ করেছে বাংলাদেশ। ২.২২ অনুচ্ছেদ অনুযায়ী, প্রতি ওভারের জন্য ৫ শতাংশ করে জরিমানার বিধান আছে। সে হিসাবে এক ওভারের জন্য ৫ শতাংশ জরিমানা করা হয়েছে বাংলাদেশের ক্রিকেটারদের। বাংলাদেশ অধিনায়ক সাকিব জরিমানা মেনে নেওয়ায় আলাদা করে আর শুনানির প্রয়োজন হয়নি।

আইসিসি এলিট প্যানেল ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ বাংলাদেশের বিপক্ষে স্লো ওভার-রেটের অভিযোগ আনেন। তার সঙ্গে ছিলেন অন-ফিল্ড আম্পায়ার আহসান রাজা ও পল উইলসন, থার্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টোক এবং ফোর্থ আম্পায়ার কুমার ধর্মসেনা।

আপনার মন্তব্য

আলোচিত